বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে সংরক্ষিত বন এলাকায় স্থাপিত ২০টি অবৈধ করাতকল উচ্ছেদ

সখিপুর(টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৫:১৬ পিএম

টাঙ্গাইলের সখিপুর বহেড়াতলী রেঞ্জের সংরক্ষিত বন এলাকায় স্থাপিত ১৯টি অবৈধ করাতকল উচ্ছেদ করেছে বনবিভাগ। বুধবার (২৪ নভেম্বর) সারাদিন বহেড়াতলী রেঞ্জের আওতাধীন বিভিন্ন বিট এলাকায় অভিযান চালিয়ে ওইসব করাতকল উচ্ছেদ করা হয়।

বহেড়াতলী রেঞ্জ কর্মকর্তা এএইচএম এরশাদ জানান, টাঙ্গাইল বন বিভাগের সহকারি বন সংরক্ষক কর্মকর্তা জামাল হোসেন তালুকদারের নেতৃত্বে একটি বিশেষ টিম বুধবার দিনভর বহেড়াতলী রেঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।এ সময় বড়চওনা,ছাতিয়াবাজার,আলিশার বাজার,গড়বাড়ি,বাঘেরবাড়ি,হামিদপুর,মগানন্দপুর,জিনের বাজার,আকন্দপাড়াবাজার সহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৯টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়। বহেড়াতলী রেঞ্জের কচুয়া,ডিবিগজারিয়া(কৈয়ামধু),এমএমচালা(আন্দি),কাকড়াজান(মরিচা),সদর বিটের সকল কর্মকর্তা/কর্মচারী বিশেষ টিমকে সহায়তা প্রদান করেন।

স্থানীয়রা জানান, উপজেলার আনাচেকানাচে সংরক্ষিত বন এলাকায় অসংখ্য লাইসেন্সবিহীন করাতকল গড়ে উঠেছে। সংরক্ষিত বন এলাকায় প্রভাবশালীরা প্রায় দেড় শতাধিক অবৈধ করাতকল স্থাপন করে বনের গাছ নিধন করে আসছে। একদিকে উচ্ছেদ অভিযান চলাকালীন সময়ে অন্যদিকের অবৈধ করাতকল বন্ধ করে যন্ত্রাংশ সরিয়ে ফেলে সটকে পড়ে।

টাঙ্গােইল বনবিভাগের সহকারি বন সংরক্ষক কর্মকর্তা মো. জামাল হোসেন তালুকদার জানান, সংরক্ষিত বন এলাকায় অবৈধভাবে স্থাপিত করাতকল উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন