ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নড়াইলে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

জাতীয় শিক্ষানীতি বাতিল ও জঙ্গিবাদ বন্ধের দাবি

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

নড়াইল জেলা সংবাদদাতা : জাতীয় শিক্ষানীতি-২০১০ ও প্রস্তাবিত শিক্ষা আইন-২০১৬ এবং বিতর্কিত সিলেবাস বাতিল এবং সারাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ বন্ধের দাবিতে নড়াইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া  প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার বিকালে ইসলামী আন্দোলন নড়াইল জেলা শাখার আয়োজনে শহরের পুরাতন বাসটামির্নাল জামে মসজিদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সমাবেশে ইসলামী আন্দোলন নড়াইল জেলা শাখার সভাপতি মাওলানা খায়রুজ্জামানের সভাপতিত্বে বক্তৃতা করেন ইসলামী আন্দোলন নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. এসএম নাসির উদ্দীন, সহ-সভাপতি মাওঃ ইমরান হোসাইন, যুগ্মসাধারণ সম্পাদক মাওঃ কাজী নুরুন্নবী, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি হাফেজ খবির উদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনে জেলা সভাপতি হাফেজ ওমর ফারুক প্রমুখ।
বক্তারা বলেন, ‘শিক্ষা আইন-২০১৬’ এর অনেক ধারা-উপধারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, সংখ্যাগরিষ্ঠ মানুষের বোধ-বিশ্বাস, ইতিহাস ঐতিহ্যের সাথে সাংঘর্ষিক। এই আইন বাস্তবায়নের উদ্যোগ নেয়া হলে দেশ সংঘাতের দিকে ধাবিত হবে। অবিলম্বে এই আইন বাতিল করতে হবে। এছাড়া সারাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ বন্ধের দাবি জানানো হয়।
এর আগে দুপুরে জাতীয় শিক্ষানীতি-২০১০ ও প্রস্তাবিত শিক্ষা আইন-২০১৬ এবং বিতর্কিত সিলেবাস বাতিলের দাবিতে নেতৃবৃন্দ নড়াইল জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন। কর্মসূচিতে দলের তিনটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন