শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরো তিনজনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩১২ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৯৬১ জন আর শনাক্ত হলেন ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

করোনা মহামারিতে সবচেয়ে বেশি রোগী শনাক্ত ও মৃত্যু হওয়া ঢাকা বিভাগে মৃত্যু নেই বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। মৃত্যুবরণকারি তিনজন চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগের বাসিন্দা। দেশে করোনা মহামারিকালে গত ২০ অক্টোবর প্রথম মৃত্যুহীন দিন দেখে ঢাকা বিভাগ। এরপর গত ৫ নভেম্বর ফের দ্বিতীয়বারের মতো ঢাকা বিভাগ ছিল মৃত্যুহীন। ২০ অক্টোবরের আগে, গত বছরের ৩ এপ্রিলের পর ঢাকা বিভাগ কখনও মৃত্যু শূন্য হয়নি।
২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। তার ১০ দিন পর করোনায় প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। সেই থেকে দেশে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রোগী শনাক্ত ও সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশের আট বিভাগের মধ্যে করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা যাওয়া ২৭ হাজার ৯৬১ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১২ হাজার ২০০ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ হাজার ৬৭৯ জন, রাজশাহী বিভাগে দুই হাজার ৫০ জন, খুলনা বিভাগে তিন হাজার ৬০৬ জন, বরিশাল বিভাগে ৯৪৬ জন, সিলেট বিভাগে এক হাজার ২৭০ জন, রংপুর বিভাগ এক হাজার ৩৬৬ জন এবং ময়মনসিংহ বিভাগে মারা গেছেন ৮৪৪ জন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৩৮ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট সুস্থ হলেন ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন। এ সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৭৭০টি আর পরীক্ষা হয়েছে ২১ হাজার দুটি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি সাত লাখ ৮২ হাজার ৯৮১টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ২৮ হাজার ২১৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩০ লাখ ৫৪ হাজার ৭৬৫টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ৪৯ শতাংশ আর এখন পর্যন্ত ১৪ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ। মারা যাওয়া তিন জনের মধ্যে পুরুষ একজন আর নারী দুই জন। তাদের তিন জনের বয়সই ৬১ থেকে ৭০ বছরের মধ্যে।
তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৯৬ জন আর নারী ১০ হাজার ৬৫ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন