সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে ডিন নির্বাচনে সমান সংখ্যক পদে জিতেছে আওয়ামীলীগ ও বিএনপি

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ৭:১০ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডিন নির্বাচনে ১২টি অনুষদের মধ্যে সমানসংখ্যক পদে জিতেছে আওয়ামীলীগ ও বিএনপি জামায়াত সমর্থিত প্রার্থীরা।এতে ৬ টিতে জয়লাভ করেছে হলুদ প্যানেল আর বাকি ৬ টিতে জয় পেয়েছে সাদা প্যানেল।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের শিক্ষক লাউঞ্জে সকাল ৯ টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। বিকেল ৩ টায় নির্বাচন শেষ হওয়ার পর প্রাথমিক ফলাফল আসতে শুরু করেছে।

নির্বাচনের প্রাথমিক ফলাফলে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান, ব্যবসা শিক্ষা, জীববিজ্ঞান, প্রকৌশল, ফিসারিজ, মার্কেটিং ডিপার্টমেন্ট এবং ভেটেরিনারী অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদে জয়লাভ করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ যারা হলুদ প্যানেলের হয়ে নির্বাচনে লড়েছিল।

অন্যদিকে কলা, আইন, বিজ্ঞান, কৃষি, চারুকলা এবং ভূ-বিজ্ঞান অনুষদে জয়লাভ করেছে বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ বা সাদা প্যানেল।

হলুদ প্যানেল থেকে নির্বাচিতরা হলেক, সামাজিক বিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ইলিয়াস হোসেন, জীববিজ্ঞান অনুষদে উদ্ভিদবজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শহীদুল আলম, প্রকৌশল অনুষদে ইলেক্ট্রনিক এন্ড ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু জাফর তৌহিদুল ইসলাম, ফিশারিজ অনুষদে বিভাগটির অধ্যাপক ড. ইসতিয়াক হোসেন, ব্যবসায় শিক্ষা অনুষদে মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম ( শান্তনু) এবং ভেটেরিনারী অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদে একই বিভাগের অধ্যাপক ড. জালাল উদ্দিন সরদার।

অন্যদিকে সাদা প্যানেল থেকে জয়লাভ করা ডিনরা হলেন, কলা অনুষদে ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ফজলুল হক, আইন অনুষদে আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নান, কৃষি অনুষদে এগ্রোনমি ও এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ড. আব্দুল আলিম, চারুকলা অনুষদে গ্রাফিক ডিজাইন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী, ভূবিজ্ঞান অনুষদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. খোন্দকার এনামুল হক জয়লাভ করেছেন।

এদিকে আইন ও ফিশারিজ অনুষদে দুজন প্রতিদ্বন্দ্বিই সমান সংখ্যক ভোট পাওয়ায় লটারির মাধ্যমে আইন অনুষদে সাদা দলের প্রার্থী আর ফিশারিজ অনুষদে জয়ী হন হলুদ দলের প্রার্থী।

ডিন ছাড়াও নির্বাচনে শিক্ষক প্রতিনিধি পদে পাঁচটি, শিক্ষাপরিষদে ছয়টি, ফাইন্যান্স কমিটিতে একটি, পরিকল্পনা ও উন্নয়ন কমিটিতে এবং শিক্ষক সমিতির ১৫টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেছেন।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন