বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেতন না পাওয়ায় হরিজনদের প্রতিবাদ

খুমেক হাসপাতাল

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের আউটসোর্সিং হরিজন কর্মচারীরা হাসপাতালের প্রায় সকল ইউনিট ও পরিচালকের কার্যালয়ের সামনে মানুষের মল ছিটিয়ে ধর্মঘট করেছে। গতকাল বৃহস্পতিবার তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করে। এসময়ে তারা মানুষের মল বালতিতে ভরে হাসপাতালে ছিটানো শুরু করে। প্রায় সব গুরুত্বপূর্ণ কক্ষের সামনে, প্রধান ফটকের সামনে, জরুরি বিভাগের সামনে, রোগীদের ওয়ার্ড ও পরিচালকের কক্ষের সামনে মল ছিটায়। সেই মল ঝাড়ু দিয়ে চারিদিকে ছিটিয়ে দেয় দেয়। পরে বিকেল ৫টার দিকে তারা স্থান ত্যাগ করে। এ অবস্থায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হতে না পেরে ফিরে যান এবং ওয়ার্ডে থাকা রোগীরা দুর্গন্ধে অতিষ্ট হয়ে ওঠেন। হরিজনরা জানায়, গত ৫ মাস ধরে হাসপাতালে থেকে কোনো প্রকার বেতন-ভাতা না দেওয়ার কারণে তারা এ ধর্মঘট শুরু করেছে।
জানা যায়, খুমেক হাসপাতালে গত ১১ মাস ধরে ৪৫ জন হরিজন আউটসোর্সিং কর্মচারী হিসেবে কাজ করছেন। প্রথম ৬ মাস বেতন পেলেও গত ৫ মাস তারা কোনো বেতন পাননি। করোনাকালে সরকারের সিদ্ধান্তে তাদের নিয়োগ করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। সেই সময়ে সরকারের পক্ষ থেকে ৬ মাসের বেতন দেওয়া হয়েছিল। তবে হাসপাতালে তাদের প্রয়োজন থাকায় কর্তৃপক্ষ তাদের রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয়।
এ ঘটনায় হাসপাতালের কোনো দায়িত্বশীল ব্যক্তি আনুষ্ঠানিক বক্তব্য দিতে রাজি হননি। না প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানিয়েছেন, আউটসোসিং কর্মচারীদের বেতন প্রায় চার মাস বন্ধ রয়েছে। তাদের বেতন এলে সেখান থেকে সম্বনয় করে হরিজনদের বেতন দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন