শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে লবণ শিল্পে শঙ্কা’ রিপোর্টে তোলপাড়

দুইদিন ধরে আলোচনায় ইনকিলাব

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

গত দুইদিন ধরে কক্সবাজারে আলোচনায় রয়েছে দৈনিক ইনকিলাব। লবণ আমদানির সিদ্ধান্তের বিষয়ে মাঠ পর্যায়ে চাষিদের অসন্তোষের কথা জানিয়ে দৈনিক ইনকিলাব গত বুধবার ‘দেশের লবণ শিল্পে শঙ্কা’ শিরোনামে একটি বড় রিপোর্ট প্রকাশ করে। রিপোর্টে দেশের স্বনির্ভর লবণ শিল্পখাতকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য লবণ আমদানি আত্মঘাতী বলে উল্লেখ করে আমদানির পরিবর্তে মাঠ পর্যায়ের চাষিদের সুবিধা দিয়ে লবণ উৎপাদন বাড়ানোর সুপারিশ করা হয়।

তাই এই রিপোর্টটি সারাদেশের মতো লবণ উৎপাদন এলাকা কক্সবাজার চট্টগ্রামে ব্যাপকভাবে সমাদৃত হয়। এই রিপোর্ট নিয়ে গত দুইদিন ধরে দৈনিক ইনকিলাব আলোচনায় রয়েছে সরকারি মহলের বিভিন্ন দফতর, সরকারের উচ্চমহলসহ লবণ সংশ্লিষ্ট সচেতন মহল ও মাঠ পর্যায়ে লবণ চাষিদের মাঝে। এমনকি খবর নিয়ে জানা গেছে, মহেশখালী-কুতুবদিয়া, টেকনাফ ও কক্সবাজার শহরে কিছু কিছু জায়গায় ওই রিপোর্ট সংক্রান্ত দৈনিক ইনকিলাবের ফটোকপি বিক্রি হয়েছে।

গতকাল বৃহস্পতিবার কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নতুন দাফতরিক ভবন উদ্বোধন উপলক্ষে ছিল দোয়া মাহফিল ও মেজবানের আয়োজন করা হয়। এতে যোগ দিয়েছেন জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, মিডিয়া ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিরা। আমরা কক্সবাজারবাসীর সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর হাতে ওই রিপোর্ট সংক্রান্ত দৈনিক ইনকিলাব। এছাড়াও আগ্রহ নিয়ে দৈনিক ইনকিলাব পড়তে দেখাগেছে কক্সবাজার সদরের এমপি সাইমুম সরওয়ার কমল ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফোরকান আহমদকে। এদিকে এই রিপোর্ট পড়ে ফোনে দৈনিক ইনকিলাবকে ধন্যবাদ জানিয়েছেন কক্সবাজারের অনেক লবণ চাষি ও লবণ সংশ্লিষ্টরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন