শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাউন্দিয়া ইউপি চেয়ারম্যান শান্ত বহিষ্কার

অর্থ আত্মসাৎ-অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:১১ এএম

দুর্নীতি, অনিয়মে, প্রকল্পের অর্থ আত্মসাতের সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় সাভার উপজেলার ১১নং কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বহিস্কারের আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, কাউন্দিয়া আউনিয়নের সিঙ্গাসার গ্রামের আলী আহম্মদ স্কুল হতে বেলতলা মসজিদ পর্যন্ত রাস্তা উন্নয়ন প্রকল্পের ৪০ লাখ টাকা বরাদ্দ ছিল। সেখান থেকে সে ১০ভাগ কাজ করে বাকি টাকা আত্মসাৎ করে। এছাড়া ২০১৭-২০১৮ অর্থবছরে বাকসাত্রা নদীর ঘাট হতে আবু বক্করের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কারে টিআর কাবিখা প্রকল্পের বরাদ্দকৃত চাল আত্মসাৎ করেন তিনি। এছাড়াও পরিষদের মাসিক সভায় ইউপি সদস্যদের স্বাক্ষর না নিয়ে ভূয়া রেজুলেশন তৈরি করে তা দেখানো হয়েছে।
দীর্ঘ তদন্তে এসকল অভিযোগ প্রমাণিত হওয়ায় চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪)(ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়। এ প্রসঙ্গে জানতে আতিকুর রহমান খান শান্তর মুঠফোনে একাধিবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন