বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সেভেন সিস্টার্সের বাসিন্দারা ওসমানী বিমানবন্দর ব্যবহার করতে পারবে : সিলেটে সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের অনেক উন্নয়ন কাজ হচ্ছে। এই বিমানবন্দরে শুধু সিলেটের মানুষ নয়, ভারতের ‘সেভেন সিস্টারের’ লোকজন এই বিমানবন্দর ব্যবহার করতে পারবে। এই বিমানবন্দর এই অঞ্চলের আকাশপথের যাত্রীদের একটি হাব হবে। এখন সিলেট থেকে দুটি দেশে সরাসরি ফ্লাইট যাচ্ছে। আগামীতে সরাসরি আরো অনেক ফ্লাইট বাড়বে।

গতকাল সকালে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন কার্গো টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। মন্ত্রী আরো বলেন, কার্গো টার্মিনালের কাজ শেষ হলে এখান থেকে সিলেটের ব্যবসায়ীরা বিভিন্ন দেশে পণ্য রফতানি করতে পারবেন। সিলেটের অনেক কৃষিপণ্য বিদেশে রফতানির সুযোগ সৃষ্টি হবে। পরিদর্শনকালে পররাষ্ট্রমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ প্রমুখ।

যুক্তরাষ্ট্রে গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়নি বাংলাদেশকে। তবে এ বিষয়টিকে গুরুত্ব দিতে রাজি নন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ ব্যাপারে তার মন্তব্য হলো, যুক্তরাষ্ট্র সবসময় নানা ইস্যুতে বিভিন্ন দেশকে চাপে রাখতে চায়। কখনো গণতন্ত্রের কথা বলে, কখনো সুশাসন, সন্ত্রাসবাদ ও দুর্নীতির কথা বলে এরকম চাপ সৃষ্টি করে তারা। এটা তাদের একটি রাজনীতি। এছাড়া যুক্তরাষ্ট্রের গণতন্ত্র সম্মেলনে দাওয়াত না পাওয়ার কারণ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, কে দাওয়াত দিল, আর না দিল তাতে কিছু আসে যায় না। আমাদের গণতন্ত্র ঠিক করতে হবে আমাদেরকেই। এটা অন্য কেউ করে দিবে না।

হাটহাজারীতে মাদকের টাকা চাইতে গিয়ে বাবা খুন
মাদক
হাটহাজারী উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের হাটহাজারীতে ছেলে জাহেদুল ইসলামের হাতে বাবা শাহআলম খুন হয়েছে। গতকাল শুক্রবার বিকালে উপজেলার মির্জাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আমিন মোহাম্মদ মুন্সি আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। স্থানীয়, প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নিহত শাহ আলম মাদক সেবন করার জন্য টাকা চাইতে গেলে পরিবারের সাথে ঝগড়া শুরু করে। এক পর্যায়ে জাহেদুল আলম ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্র দিয়ে তার পিতার শরীরের আঘাত করলে সে গুরুতর আহত হয়। উপস্থিত লোকজন জাহেদুল আলমকে আটক করে থানায় অবহিত করেন। এদিকে আহত অবস্থায় শাহ আলমকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। পু্িলশ ঘটনাস্থলে গিয়ে খুনী ছেলেকে আটক করে। থানার উপ-পরিদর্শক মো. রফিক জানান, খবর পেয়ে জাহেদুল ইসলামকে আটক করা হয়। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণের ব্যবস্থা করা হয়। জাহেদুল বলেন, আমার পিতা দীর্ঘদিন ধরে মাদক সেবন করতেন। আজকে মাদক সেবন করার জন্য টাকা চাইতে আসলে ক্ষিপ্ত হয়ে মারধর করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন