শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভারপ্রাপ্ত মেয়র দায়িত্ব নিচ্ছেন আজ

গাজীপুর সিটি করপোরেশন

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

দ্বিতীয়বারের মতো গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিচ্ছেন আসাদুর রহমান কিরণ।
আজ রোববার সকাল ১১টার দিকে নগর ভবনে আনুষ্ঠানিকভাবে তিনি এ দায়িত্বগ্রহণ করবেন। তাকে বরণ করে নেওয়ার জন্য নগর ভবনে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সিটি করপোরেশনের সকল ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার বিকালে গাজীপুর সিটি করপোরেশনের তিন সদস্যের প্যানেল মেয়র ঘোষণা করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। ওই মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে তিনজন প্যানেল মেয়রের নাম ঘোষণা দেন। এরা হলেন- সিটি করপোরেশনের ৪৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্দুল আলীম মোল্লা ও সংরক্ষিত ১০ নং ওয়ার্ডের মোসা. আয়েশা আক্তার। এদের মধ্যে ক্রমানুসারে প্রথম প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন। এর আগেও ২০১৩ সালে গাজীপুর সিটি নির্বাচনে প্রথম নির্বাচিত মেয়র বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক এমএ মান্নান ২০১৫ সালে সাময়িক বরখাস্ত হলে আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে ২৭ মাস ১৩ দিন দায়িত্বপালন করেন।

সাময়িক বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর জানান, সরকারিভাবে যেহেতু প্যানেল মেয়র ও ভারপ্রাপ্ত মেয়র ঘোষণা করা হয়েছে সেহেতু আমরা অবশ্যই তার দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে যাব। এছাড়া নগর ভবন থেকে আমাদের সকল কাউন্সিলরদের উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

দ্বিতীয়বার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়ে আসাদুর রহমান কিরণ তার প্রতিক্রিয়ায় বলেন, দীর্ঘ ২৭ বছর ধরে নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে জনগণের সেবক হিসেবে কাজ করছি। গত মেয়াদে প্রায় ২৭ মাস ১৩ দিন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেছি। আমার অভিজ্ঞতা রয়েছে। আমি জানি কীভাবে দল ও সাধারণ মানুষের প্রত্যাশা পূরণ করতে হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন