শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যু-শনাক্ত বেড়েছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৭৮ জনে। একই সময়ে নতুন করে আরও ২০৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর একদিন আগে করোনায় ২ জন মারা যান। অন্যদিকে করোনা শনাক্ত হয় ১৫৫ জনের দেহে।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৮১১ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক শূন্য ৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৯ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ৩১৭ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৫ হাজার ৩৭৬ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ৮১ হাজার ৩০ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৫০৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১২ হাজার ৩৪১ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৬০ লাখ ৬২ হাজার ৭৫৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতি ভাইরাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন