মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় বিএনপির মহাসমাবেশ আজ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ আজ অনুষ্ঠিত হবে। বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমাবেশ অনুষ্ঠিত হবে। তবে সমাবেশ নগরীর কোথায় হবে তা নিশ্চিত করতে পারেননি বিএনপি নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন, সমাবেশের অনুমতি চেয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ ও খুলনা সিটি করপোরেশনের কাছে আবেদন করা হয়েছে। এখনো অনুমতি পাইনি। হাদিস পার্ক অথবা কেডি ঘোষ রোডে সমাবেশ অনুষ্ঠিত হবে। নির্ধারিত সময় বেলা ১১টার পরিবর্তে বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই চন্দ্র রায় ও বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবর রহমান সরোয়ার। মহানগর ও জেলা বিএনপি সমাবেশের আয়োজক।

এদিকে সমাবেশ সফলে নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে গতকাল সোমবার দুপুরে সংবাদ সম্মেলন এবং যৌথসভা করেছে নগর ও জেলা বিএনপি। সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা করছে না। সরকারের ইশারায় উচ্চ আদালতের জামিন না দেয়ায় তিনি মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন। ক্ষমতার অপব্যবহারের কারণে একদিন অবৈধ সরকারকেও আইনের মুখোমুখি হতে হবে। যদি খালেদা জিয়াকে বাঁচতে দেয়া না হয়, তাহলে এই সরকারও বাঁচতে পারবে না।

অতীতের আন্দোলন আর এখনকার আন্দোলন এক রকম হবে না, কারণ প্রেক্ষাপট ভিন্ন। সমাবেশ হবে স্মরণকালের বড় সমাবেশ। সমাবেশ সফল করতে বিএনপির নেতাকর্মীরা কাফনের কাপড় বেধে মাঠে থাকবে। সমাবেশে কোনো ধরনের বাধা আসলে পরিনাম শুভ হবে না। যৌথসভা ও যৌথ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলনা জেলা সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা ও জেলা সাধারণ সম্পাদক আমির এজাজ খান, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, রেহেনা ঈসা, শাহজালাল বাবলু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, এস এ রহমান বাবলু, মোল্লা সাইফুর রহমান মিন্টু, আব্দুর রকিব মল্লিক, অ্যাডভোকেট তসলিমা খাতুন ছন্দা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন