শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সাভারে অবরোধকালে শিক্ষার্থীকে গাড়িচাপা

নিরাপদ সড়কের দাবি

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঢাকার সাভারে রাস্তা পারাপারের সময় আতিক নামে এক স্কুলছাত্রকে চাপা দিয়ে পালিয়ে যায় একটি পিকআপ। এ ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ’ শিক্ষার্থী। গতকাল বুধবার দুপুর ১২টা থেকে পাকিজা গার্মেন্টসের সামনে ঢাকাগামী লেন প্রায় ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখেন তারা। এতে মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সকালে সড়ক পার হচ্ছিল বিশমাইল-সংলগ্ন মর্নিং গ্লোরী স্কুলের ছাত্র আতিক। এ সময় তাকে চাপা দিয়ে পালিয়ে যায় একটি পিকআপ ভ্যান। তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে, নিরাপদ সড়কের দাবিতে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। এ ঘটনায় মহাসড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ জানায়, নিরাপদ সড়কের দাবিতে দুপুর ১২টা থেকে প্রায় এক ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা এলাকা অবরোধ করে নিরাপদ সড়কের ব্যানারে বিক্ষোভ মিছিল করেন বিভিন্ন স্কুল কলেজের শতাধিক শিক্ষার্থী। পরে সাভার মডেল থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ ঘটনাস্থলে পৌছে নিরপদে যান চলাচলের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

একাধিক বিক্ষুব্ধ শিক্ষার্থী জানায়, অজ্ঞাত পরিবহন এক শিক্ষার্থীকে চাপা দিয়ে পালিয়ে যায়। পরে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি বিভিন্ন শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে গেলে নিরাপদ সড়কের দাবিতে সবাই রাস্তায় নেমে আসে। তবে ওই শিক্ষার্থীর কোন পরিচয় পাওয়া যায়নি।

ঢাকা জেলা ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) আব্দুস সালাম বলেন, শিক্ষার্থীদের অবরোধের কথা শুনে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের দাবির বিষয়ে আশ্বাস দিলে তারা সড়ক থেকে চলে যায়। পালিয়ে যাওয়া পরিবহনটি চিহ্নিত করে এর চালক ও তার সহকারীকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন