ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ধর্মীয় মূল্যবোধ শূন্য রাজনীতির কারণে হানাহানি চলছে-পীর সাহেব চরমোনাই

প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, চট্টগ্রাম হচ্ছে পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরামের উৎসভ‚মি। এই চট্টগ্রাম থেকেই জনগণের মাঝে ধর্মীয় পুনর্জাগরণের গণজোয়ার সৃষ্টি করতে হবে। গতকাল (শুক্রবার) নগরীর দেওয়ানহাটস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগরের দিনব্যাপী তালীমী জলসায় পীর সাহেব চরমোনাই প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
দলীয় নেতাকর্মীদের আদর্শে দৃঢ়চিত্ত, ঈমান-আমলে মজবুত এবং চরিত্র সংশোধনের আহŸান জানিয়ে পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম মানুষকে ত্যাগের শিক্ষা দেয়, পদের লোভ এবং ক্ষমতার মোহই হচ্ছে সব সমস্যার জন্মদাতা। ইসলামের ইতিহাসে দেখা গেছে, কারো কাঁধে ক্ষমতা ও দায়িত্ব এলে তাঁরা কান্নাকাটি করতেন এবং মানুষের অধিকারের প্রশ্নে আল্লাহর ভয়ে নেতৃত্ব থেকে পালিয়ে যেত। এটাই ইসলামের শিক্ষা। কিন্তু আজকে ধর্মহীন এবং ধর্মীয় মূল্যবোধ শূন্য রাজনীতি দেশে হানাহানি এবং খুনোখুনি বিস্তার করে রেখেছে।
এদিকে অটো সিএনজি মোটরবাইক শ্রমিক আন্দোলনের চট্টগ্রাম মহানগর কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেন, ফরয ইবাদতের পর সবচেয়ে মর্যাদাপূর্ণ কাজ হচ্ছে হালাল উপার্জন, সে হিসেবে শ্রম এবং শ্রমিক ও পেশাজীবী মানুষ আল্লাহর প্রিয়।
পীর সাহেব চরমোনাই বলেন, জাতীয় শিক্ষানীতি, শিক্ষা আইন ও জাতীয় পাঠ্যক্রম পুরোপুরি ইসলামি মূল্যবোধহীন। জাতিকে পরিকল্পিতভাবে ধর্মীয় জ্ঞানশূন্য করার জন্য এই সিলেবাস প্রণীত হয়েছে।
কাউন্সিলশেষে শ্রমিক নেতা মুহাম্মদ জাহিদুল ইসলামকে সভাপতি ও মুহাম্মদ সরওয়ার আলমকে সেক্রেটারি করে ইসলামী অটো সিএনজি মোটরবাইক শ্রমিক আন্দোলন চট্টগ্রাম মহানগর কমিটি ঘোষণা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
saydkhan nilay ২২ অক্টোবর, ২০১৬, ১২:৩৫ পিএম says : 0
sathik katha bolechen
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন