মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পার্বতীপুরে ট্রেনের বগি লাইনচ্যুত

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

দিনাজপুরের পার্বতীপুর রেল জংশনে প্রবেশের সময় লালমনিহাটগামী কমিউটার ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ১টার দিকে স্টেশনের উত্তর লেভেল ক্রসিং গেটে এ দুর্ঘটনা ঘটে। এতে রংপুর-লালমনিরহাট-কুড়িগ্রাম মিটারগেজ সেকশনে আন্তঃনগরসহ সব ধরনের ট্রেন ৩ ঘণ্টা বন্ধ ছিল।

পার্বতীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শারমিন আক্তার জানান, কীভাবে ট্রেনের বগিটি লাইনচ্যুত হয়েছে সেটি বোধগম্য নয়। দুর্ঘটনার পরপর যাত্রীবাহী দুইটি বগি রেখে ছয়টি বগি নিয়ে লালমনিরহাটের দিকে কমিউটার ট্রেনটি ছেড়ে যায়। তবে বগিটি উদ্ধারের জন্য দুপুর ২টার দিকে পার্বতীপুর লোকোশেড থেকে রিলিফ ট্রেন বিকেল ৩টা ১০ মিনিটে লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হয়। বিকেল ৪টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

পার্বতীপুরে কর্মরত রেলের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, সুইচ কেবিন মাস্টার ও লাইন খালাসিদের গাফলতির কারণে বগিটি লাইনচ্যুত হয়। গতি কম থাকায় কমিউটার ট্রেনের যাত্রীরা দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

এ ব্যাপারে ষ্টেশন মাস্টার শওকত আলীর সাথে কথা হলে জানান, ট্রেন লাইনচ্যুতির কারণ টেকনিক্যাল ও প্রকৌশলগত ব্যাপার। তদন্ত কমিটি তদন্তপূর্বক রিপোর্ট দেবেন। এ ঘটনায় বিকেলে বিভাগীয় ট্রান্সপারেন্স ট্রাফিক ইন্সপেক্টর (টিআইটি) ছহির উদ্দিনকে আহ্বায়ক করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps