শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহানগর

ইনকিলাব সাংবাদিকের সন্তান আবদুল্লাহ নাকিব পেলেন ডিএসইসি মেধাবৃত্তি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:১৭ এএম

ঢাকা সাব এডিটরস কাউন্সিলের মেধাবৃত্তি লাভ করেছে দৈনিক ইনকিলাব সাংবাদিক ও ডিএসইসি নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আবদুল অদুদের সন্তান আবদুল্লাহ নাকিবসহ প্রাথমিক শিক্ষা সমাপনী, জেএসসি, এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত প্রায় অর্ধশত মেধাবী শিক্ষার্থী। ডিএসইসি বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত অনুষ্ঠানে নাকিবসহ প্রত্যেক মেধাবী শিক্ষার্থীকে নগদ ৫০০০ টাকা, সনদ, ক্রেস্ট, এক বান্ডেল বই ও কাউন্সিলের নামখচিত মগ উপহার হিসেবে প্রদান করেছে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নাকিবের হাতে বৃত্তির টাকা, সনদ ও উপহার সামগ্রী তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মেধাবৃত্তি অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, মেধার সঙ্গে দেশাত্ববোধ ও মানবিক মূল্যবোধ থাকা জরুরি। মেধাবীদের মূল্যবোধ সমৃদ্ধ ও মানবিক মানুষ হওয়া প্রয়োজন বলে মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, দেশ গঠনে শুধু বস্তুগত উন্নয়ন নয়, মানবিকতা থাকতে হবে। একজন মানুষের মধ্যে যেমন মেধা থাকা প্রয়োজন, তেমনি মূল্যবোধ, দেশাত্ববোধ, মানবিকতা, সামাজিকতা থাকা প্রয়োজন। আবদুল্লাহ নাকিব ২০১৯ সালে অনুষ্ঠিত পিইসি পরীক্ষায় আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুল থেকে গোল্ডেন এ প্লাস পায়।এখন সে স্থানীয় আনন্দলোক উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ে। তার রোল নম্বর ১। অনুষ্ঠানের পর দেখা করতে গেলে তাকে অভিনন্দন জানান জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

ডিএসইসি সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জামালপুর-৫ আসনের এমপি ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, আওয়ামী লীগের উপকমিটির সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সাম্প্রতিক দেশকাল সম্পাদক ইলিয়াস উদ্দিন পলাশ, কেএসবি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ড. মোহাম্মদ এ হোসাইন দীপু। এসময় উপস্থিত ছিলেন বিএফইউজে সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক দীপ আজাদ। আরও বক্তব্য দেন ডিএসইসির সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, শাহ মুতাসিম বিল্লাহ, আশরাফুল ইসলাম, ডিএসইসির সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় প্রমুখ। অভিভাবকদের মধ্য থেকে সিনিয়র সাংবাদিক আলী আসফার, তরুণ তপন চক্রবর্তী, আব্দুল হাদি বক্তব্য দেন। শুভেচ্ছা বক্তব্য দেন ডিএসইসির কোষাধ্যক্ষ অলক বিশ্বাস। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের যুগ্ম-সম্পাদক জাওহার ইকবাল খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন