রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

হাতিরঝিলের বাস ভাড়া বাড়ল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজধানীর হাতিরঝিলে যাত্রী পরিবহন করছে চক্রাকার বাস সার্ভিস। এসব বাসের ভাড়া ৫ টাকা করে বাড়ানো হয়েছে। গতকাল রোববার থেকে এই ভাড়া কার্যকর করা হয়। কর্তৃপক্ষ বলছে, বর্ধিত ভাড়া রাজউক কর্তৃক অনুমোদন দেয়া হয়েছে। তবে তাতে হাফ ভাড়া কার্যকর হবে কিনা না তা নিয়ে স্পষ্ট কিছুই জানানো হয়নি।

প্রতিটি কাউন্টার নতুন ভাড়ার তালিকা ঝুলিয়ে দেয়া হয়েছে। তাতে বলা হয়েছে তালিকাটি রাজউক অনুমোদন দিয়েছে। এতে দেখা যায়, যেখানে আগে ১০ টাকা ভাড়া ছিল তা করা হয়েছে ১৫ টাকা, ১৫ টাকা ভাড়া করা হয়েছে ২০ টাকা আর ৩০ টাকার ভাড়া করা হয়েছে ৩৫ টাকা। নতুন ভাড়া তালিকা অনুযায়ী, এফডিসি মোড থেকে বউ বাজার, হ্যাপি হোমস ও শুটিং ক্লাব পর্যন্ত ১৫ টাকা ভাড়া। এফডিসি মোড় থেকে বাড্ডা, রামপুরা, মহানগর ও মধুবাগ এলাকা পর্যন্ত ২০ টাকা, এফডিসি মোড় থেকে চক্রাকার হয়ে আবার এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ৩৫ টাকা। বউ বাজার থেকে হ্যাপি হোমস ও শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ১৫ টাকা, বউ বাজার থেকে রামপুরা পর্যন্ত ২০ টাকা এবং বউ বাজার থেকে চক্রাকার হয়ে বউ বাজার পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।
হ্যাপি হোমস থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ১৫ টাকা, শুটিং ক্লাব থেকে বাড্ডা বা রামপুরা পর্যন্ত ২০ টাকা এবং শুটিং ক্লাব থেকে চক্রাকার হয়ে শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ৩৫ টাকা। বাড্ডা, রামপুরা থেকে মহানগর, মধুবাগ বা এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ১৫ টাকা। বাড্ডা, রামপুরা থেকে এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ২০ টাকা এবং বাড্ডা, রামপুরা টু বাড্ডা রামপুরা পর্যন্ত ৩৫ টাকা। মহানগর বা মধুবাগ থেকে এফডিসি পর্যন্ত ১৫ টাকা। মহানগর বা মধুবাগ থেকে শুটিং ক্লাব বা বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ২০ টাকা এবং মহানগর বা মধুবাগ থেকে মহানগর বা মধুবাগ পর্যন্ত ভাড়া ৩৫ টাকা।
যাত্রীরা জানান, হাতির ঝিলে সর্বনিম্ন বাস ভাড়া ছিল ১০ টাকা। এখন সেটি হয়েছে ১৫ টাকা। প্রতিটি কাউন্টারে দূরত্বভেদে ৫ টাকা করে বাড়ানো হয়েছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) জানায়, হাতিরঝিলের চারপাশে ১৬ কিলোমিটার একমুখী সড়ক। ২০১৬ সালে এই সড়কে যাত্রী পরিবহনে ১০টি মিনিবাস চালু হয়। এর পরিচালনার দায়িত্বে আছে ঠিকাদার প্রতিষ্ঠান এইচআর ট্রান্সপোর্ট। ব্যবস্থাপনার দায়িত্বে রাজউক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps