বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১৩ দিন ধরে বন্ধ মাদরাসা

ছোটদের ঝগড়ায় বড়রা

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বড়াইগ্রামের শ্রীরামপুর স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসায় শিশু শিক্ষার্থীদের ঝগড়ার জেরে এক শিক্ষার্থীর অভিভাবকদের হামলা, মারপিট ও শ্রেণীকক্ষে মল ছিঁটানোর জেরে গত ১৩ দিন ধরে বন্ধ রয়েছে সকল কার্যক্রমসহ বার্ষিক পরীক্ষা। এতে মাদরাসার শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।
মাদরাসা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২২ নভেম্বর মাদরাসার পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান চলছিল। দুপুরে যোহরের নামাজের বিরতির সময় তুচ্ছ বিষয় নিয়ে প্রথম শ্রেণীর শিক্ষার্থী বায়েজিদের সঙ্গে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী নুসাইবা খাতুনের হাতাহাতির ঘটনা ঘটে। বায়েজিদ বাড়িতে গিয়ে জানালে তার স্বজনরা মাদরাসায় এসে নুসাইবাকে মারপিট করে। এ সময় বাধা দিলে তারা শিক্ষকদের উপরও চড়াও হয়। পরে স্থানীয়রা এগিয়ে এলে তারা চলে যান। কিন্তু পুনরায় রাতের বেলায় মাদরাসার শ্রেণীকক্ষে মানুষের মল ছিটিয়ে রাখার ঘটনা ঘটে। বায়েজিদের স্বজনরাই এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি মাদরাসা কর্তৃপক্ষের। এরপর গত ২৩ নভেম্বর স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসার উদ্যোগ নিলেও শেষ পর্যন্ত সমাধান হয়নি। এতে পুনরায় সংঘাতের আশঙ্কায় শিক্ষকরা মাদরাসা খুলতে পারছেন না। ফলে গত ২৭ নভেম্বর থেকে মাদরাসায় বার্ষিক পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও তা সম্ভব হয়নি। এতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন তাদের অভিভাবকরা।
মাদরাসার প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের কাছে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি নিয়ে খুবই বিপাকে আছি। মাদরাসাও খুলতে পারছি না, পরীক্ষাও নিতে পারছি না। দ্রæত সমাধান না হলে শিক্ষার্থীদের অনেক ক্ষতি হয়ে যাবে।
বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মমিন আলী বলেন, ছোট শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে মাদরাসায় একটু ঝামেলা হয়েছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি। আশা করছি দ্রæতই সমাধান করে মাদরাসা খোলা ও পরীক্ষা নেয়া সম্ভব হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন