শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরে টানা দুইদিন বৃষ্টি জনদুর্ভোগ চরমে।

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ৬:৩০ পিএম

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে ফরিদপুরে দুদিন টানা বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েছে ফরিদপুরবাসী। বাতাসের সঙ্গে অঝোর ধারায় ঝরছে বৃষ্টি।

রোববার, সারাদিনই ঝিরিঝিরি বৃষ্টি হলেও রাত থেকে শুরু হয় ভারি বৃষ্টি। সোমবার (৬ ডিসেম্বর) সকালে অফিসগামীসহ প্রয়োজনে বাসা থেকে বের হওয়া মানুষরা পড়েছে চরম ভোগান্তিতে।

ফরিদপুর শহরের কমলাপুর এলাকায় অফিসগামী তরিকুল ইসলাম বলেন, রাস্তায় গাড়ির সংখ্যা খুবই কম। এ কারণে অটোরিকশা ও রিকশার ভাড়া দ্বিগুণেরও বেশি।

ফরিদপুর বাস টার্মিনালে কথা হয় শহীদুল হাসানের সঙ্গে। তিনি বলেন, আমি ঢাকা যাওয়ার উদ্দেশে ঘর থেকে বের হয়েছি।কিন্তু বৃষ্টি কারণে ভোগান্তি পড়তে হচ্ছে।

ফরিদপুর থেকে মাগুরাগামী লিটন মাতুব্বর নামে এক যাত্রী বলেন, সকাল ৯টার বাসে যাওয়ার জন্য এসেছি। টিকিট দিয়েছে ১০টার বাসের। এখন বাজে সাড়ে ১০টা তবুও বাস ছাড়ার খবর নেই।

এদিকে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে উপকূলে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। এতে শঙ্কায় রয়েছে ওইএলাকার মানুষ। সাগর উত্তাল থাকায় দেশের সব সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত বহাল রয়েছে। ফরিদপুরের আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ সবুজ আলী মিয়া বলেন, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। তবে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব থাকবে আগামীকাল (মঙ্গলবার) পর্যন্ত। এই দুই দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন