শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুয়াকাটায় ইলিশ প্রজনন উৎসব অনুষ্ঠিত

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া উপজেলা সংবাদদাতা : পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ইলিশ প্রজনন উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে কুয়কাটার হোটেল বীচ হ্যাভেন মিলনায়তনে এই প্রথম বারের মত ইলিশ সম্পদ রক্ষায় ইউএসএআইডি এর অর্থায়নে ইকোফিশ বাংলাদেশ ও মৎস্য অধিদফতর যৌথভাবে এ উৎসবের আয়োজন করেন। মৎস্য বিভাগের উপ-পরিচালক বজলুর রশীদের সভাপতিত্বে আন্দরমানিক নদী সহ-ব্যবস্থাপনা ও পুরস্কার বিতরণী এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের যুগ্মসচিব সুলতানা আফরোজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউএসএআইডির অর্থনৈতিক প্রবৃদ্ধি বিভাগের পরিচালক নাথান সেইজ, ইকোফিশ প্রকল্পের টিম লিডার ড.আব্দুল ওহাব, প্রকল্প পরিচালক এম আই গোলদার, সহকারী পুলিশ সুপার (কলাপাড়া সার্কেল) মঈনুল হক, জেলা মৎস্য কর্মকর্তা ইকবাল হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে উৎসবকেন্দ্রিক অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে বিষয়ভিত্তিক একটি নাটিকা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মৎস্যজীবী, পুলিশ, র‌্যাব, নৌবাহিনী, কোস্টগার্ডের সদস্য ছাড়াও আড়ৎ মালিক, জেলে পরিবারের সদস্য, গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।
উল্লেখ্য,গবেষণাধর্মী প্রতিষ্ঠান ওয়ার্ল্ড ফিশ মৎস্য সম্ভাবনাকে বাংলাদেশে এগিয়ে নেয়ার লক্ষ্যে এ কাজে সক্রিয়ভাবে সহায়তা করে আসছে। ইলিশের নির্বিঘœ প্রজনন নিশ্চিত করতে গত ১২ অক্টোবর থেকে আগামী ২ নভেম্বর পর্যন্ত সারা দেশের সকল নদীতে ইলিশ শিকার, পরিবহন, বাজারজাতকরণ ও বিক্রি নিষিদ্ধ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন