শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রূপসী বাংলার কবি জীবননানন্দের মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : আলোচনা সভা, কবিতা উৎসব আর সঙ্গীতে বরিশাল বিশ্বসাহিত্য কেন্দ্র ও ঝালকাঠির কবিতা চক্রের সদস্যরা স্মরণ করল রূপসী বাংলার কবি জীবনানন্দ দাসকে।
গতকাল শনিবার দিনব্যাপী কবির ৬২তম মৃতুবার্ষিকীতে কবির স্মৃতিবিজড়িত ধানসিঁড়ি নদীতীর ঝালকাঠির মোল্লাবাড়ি এলাকায় এ উৎসবের আয়োজন করা হয়। সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন ঝালকাঠি জেলা প্রশাসক মো: মিজানুল হক চৌধুরী। বরিশাল বিশ্বসাহিত্য কেন্দ্রের সমন্বয়কারী মো: বাহাউদ্দিন গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: জাকির হোসেন ও জেলা পুলিশ সুপারের স্ত্রী রিনা সাহা চৌধুরী। বক্তব্য রাখেন নাসির উদ্দিন কবির, আল আমিন বাকলাই ও পলাশ রায় প্রমুখ। অনুষ্ঠানে আগতরা কবির স্মৃতিবিজড়িত ধানসিঁড়ি নদীটি খনন করে তার নাব্যতা ফিরিয়ে দেয়া এবং নদীর পাড়ে কবির স্মৃতি রক্ষায় স্মৃতিস্তম্ভ স্থাপনের দাবি জানান।
জেলা প্রশাসক প্রশাসনের পক্ষে উদ্যোগ গ্রহণের আশ্বাস দেন। এছাড়া কবির মৃত্যুবার্ষিকীতে সাহিত্যের বিশেষ ভাঁজপত্র প্রকাশ করে। বরিশাল বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠচক্রের আয়োজনে দুই শতাধিক জীবনানন্দপ্রেমী শিক্ষার্থীদের নিয়ে এ অনুষ্ঠানে সমবেত হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন