বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যুক্তরাষ্ট্রের কুইনিপিয়াক ইউনিভার্সিটির সাথে সম্পর্ক বৃদ্ধি করছে ঢাকা বিশ্ববিদ্যালয়

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের সেরা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের শিক্ষার্থীদের অ্যাকাডেমিক ও শিক্ষা সহযোগিতা উন্নয়ন এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের কুইনিপিয়াক ইউনিভার্সিটির সাথে এক সমঝোতা স্মারক আগামীকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিনের কার্যালয়ে অনুষ্ঠিত হবে।
উক্ত সমঝোতা স্মারক অনুষ্ঠানে কুইনিপিয়াক ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের অধ্যাপক মোহাম্মদ নিয়ামত এলাহী, পিএইচডি ও একই ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস বিভাগের ডিন ড. ম্যাথুউ কননর, পিএইচডি কুইনিপিয়াক ইউনিভার্সিটির প্রতিনিধিত্ব করবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক নাসরিন আহমেদ, ট্রেজারার অধ্যাপক কামাল উদ্দিন ও বিজনেস ফ্যাকালটির ডিন অধ্যাপক শিবলী রোবায়েত-উল ইসলামসহ অন্য শিক্ষক ও উচ্চপদস্থ ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত থাকবেন।
এতে বাণিজ্য অনুষদের ¯œাতক পর্যায়ে শিক্ষার্থীরা প্রথম দুই বছর শিক্ষা গ্রহণ শেষে পরবর্তী দুই বছর কুইনিপিয়াক ইউনিভার্সিটিতে পড়ার সুযোগ পাবে। এছাড়াও গবেষণা, প্রশিক্ষণ, প্রকাশনা, শিক্ষাসামগ্রী বিনিময়সহ স্বল্পমেয়াদি বিভিন্ন শিক্ষাকার্যক্রম এই চুক্তির আওতায় থাকবে। প্রসঙ্গত, অধ্যাপক মোহাম্মদ নিয়ামত এলাহী ডাকসুর প্রাক্তন সাহিত্য সম্পাদক, ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাণিজ্য অনুষদের প্রাক্তন শিক্ষক হিসেবে কাজ করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন