শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

 সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আলোচনা সভা, সর্বস্তরে ন্যায় প্রতিষ্ঠার আহবান নেতৃবৃন্দের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৮:৩৮ পিএম

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, খুলনা মহানগর শাখার উদ্যোগে ৭৩ তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ‘সমাজে শান্তির অগ্রগতি ও ভবিষ্যত প্রজন্মের জন্য ন্যায়পরায়ণ সমাজ গঠন’ শীর্ষক এক আলোচনা সভা আজ বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) বিকেল সাড়ে তিন টায় খুলনা প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হয়।

সংগঠনের খুলনা মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি ও আয়োজন কমিটির আহবায়ক আলহাজ্ব গাজী আলাউদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার ভার্চুয়ালী উদ্বোধন করেন কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে নির্ধারিত বিষয়ের উপর আলোচনায় অংশগ্রহণ করেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনার প্রকল্প পরিচালক ডাঃ মোঃ মেহেদী নেওয়াজ, খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান ডিসিপ্লিনের প্রফেসর ড. তুহিন রায় এবং খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন।
ফাউন্ডেশনের খুলনা মহানগর সাধারণ সম্পাদক এমএ মান্নান বাবলু’র উপস্থাপনায় পবিত্র গ্রন্থ থেকে তেলাওয়াত ও পাঠ এবং সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সংগঠনের বিগত দিনের খুলনা মহানগর শাখার বিভিন্ন কার্যক্রমের সংক্ষিপ্ত ভিডিও উপস্থাপন করা হয়। আলোচকবৃন্দ অন্যায়কে বর্জন করা এবং সর্বস্তরে ন্যায় প্রতিষ্ঠায় মানবাধিকার কর্মীদের কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন উপদেষ্টা এসএম শাহনওয়াজ আলী, সহ-সভাপতি আলহাজ রোটাঃ সরদার আবু তাহের, মোহাম্মদ আরিফ, শেখ মোঃ নাসির উদ্দিন ও আব্দুস সালাম শিমুল, আয়োজন কমিটির সদস্য সচিব মোঃ আজিজুল হক, এস কে রানা আহমেদ, বিমল মল্লিক, মোঃ বদিউজ্জামান লাবলু, হাসানুর রহমান তানজির, ইসরাত জাহান জিনাত, হুমায়ন কবির বালী, মোঃ মনির হোসেন, মোঃ রকিব উদ্দিন মোল্ল্যা, বিপ্লব কান্তি দাস, শায়খুল ইসলাম বিন হাসান, অসীম কুমার বিশ্বাস, কাজী আব্দুল মান্নান, সোহাগ হোসেন, মোঃ ইউনুস সানা, ইলিয়াছ হোসেন লাবু, মানসুরা তুলি, এম হানিফ হোসেন, নিজাম উদ্দিন মোল্লা রাজীব, মোঃ শাহীন আলম বাবু এবং সাংবাদিক মোহাম্মদ মিলন, মোঃ একরামুল হোসেন ও সাগর জাহিদুল।
অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি আলহাজ্ব রোটাঃ সরদার আবু তাহের খুলনা সিটি কর্পোরেশনে দীর্ঘ কর্ম জীবন শেষে অবসর গ্রহণ করায় সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া সংগঠনের সভাপতি মোঃ নজরুল ইসলামের আশু সুস্থতা কামনা কর হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন