শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

নুয়ে পড়া সরকার হটাতে আন্দোলনের দরকার হয় না : জি এম কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৮:৪০ পিএম

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, যে সরকার অন্যায়, অবিচার ও দুর্নীতি-দুঃশাসনের ভারে ক্রমেই ভারী হতে থাকে, সে সরকারকে হটাতে আন্দোলনের প্রয়োজন হয় না। তিনি বলেন, এমনিতেই তাদের নুয়ে পড়তে হয়। বর্তমান সরকারের হয়েছে সে অবস্থা। আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) জাতীয় পার্টির বনানীর কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে জিএম কাদের এসব কথা বলেন।

অনুষ্ঠানে কিশোরগঞ্জ জেলার তাড়াইল ও করিমগঞ্জ উপজেলার আওয়ামী লীগ ও বিএনপির দুই শতাধিক নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগদান করেন। জাপা চেয়ারম্যান বলেন, দেশের মানুষ এখন কোনোভাবেই ভালো নেই। তারা চরম হতাশায় ভুগছে। এই পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান ঘটানো ছাড়া আর কোনো উপায় নেই। এখন জাতীয় পার্টিই হচ্ছে দেশের মানুষের প্রত্যাশিত সেই রাজনৈতিক শক্তি। তিনি বলেন, ক্ষমতাহীনভাবে ৩১ বছর ধরে টিকা থাকা আমাদের পার্টির প্রতি মানুষের আস্থা অর্জিত হয়েছে বলেই দেশের এই ক্রান্তিলগ্নে সঠিক সিদ্ধান্ত নিয়ে বিভিন্ন দল থেকে নেতাকর্মীরা জাতীয় পার্টিতে যোগদান করছেন। দেশের রাজনীতিতে পরিবর্তন এখন অপরিহার্য। আওয়ামী লীগ আর বিএনপি এখন অচল মুদ্রার এপিঠ আর ওপিঠে পরিণত হয়েছে। এই মুদ্রায় আর লেনদেন চলবে না।

তিনি আরও বলেন, ৯০ এর পর দুটি দল দেশের মানুষকে শান্তিতে রাখতে পারেনি। সব ক্ষেত্রে বিপর্যয়ের পরিস্থিতি চরম পর্যায়ে পৌঁছে গেছে। যানজটের কারণে নগরবাসী নাকাল অবস্থায় আছে। অযৌক্তিকভাবে দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় মানুষ এখন দিশেহারা। অর্থনীতি সচল রাখার স্নায়ুতন্ত্র তেলের দাম বাড়িয়ে দিয়ে মানুষের জীবন দুর্বিষহ করা হয়েছে। আঁতাত করে গণপরিবহনের ভাড়া বাড়ানো হয়েছে যুক্তিহীনভাবে। এই অবস্থায় দেশ চলতে পারে না। প্রত্যাশা পূরণে এখন সবাইকে একসঙ্গে কাজ করতে হবে উল্লেখ করে জিএম কাদের বলেন, আমাদের কল্যাণকামী রাজনীতিকে যদি প্রজন্ম থেকে প্রজন্ম প্রবাহিত করতে পারি, তাহলেই জাতীয় পার্টি টিকে থাকবে। জনগণের আশা আকাঙ্ক্ষার বাস্তবায়ন ঘটবে।

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল চুন্নু যোগদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে জাতীয় পার্টিতে যোগদান করেন তাড়াইল উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন, করিমগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, তাড়াইল উপজেলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা, তাড়াইল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন কবির ভূঁইয়া, করিমগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আমজাদ হোসেন খান দিদার, জাতীয় পার্টির নব নির্বাচিত ইউনিয়ন চেয়ারম্যান আশরাফ উদ্দিন, সায়েম দাদ খান নওশাদ, আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানে জাপার নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠান, যুগ্ম মহাসচিব জসীম উদ্দিন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক কাজী আবুল খায়ের প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন