সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

উত্তরায় নতুন রূপে যাত্রা শুরু করলো শিন-শিন জাপান হাসপাতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৮:৫৭ পিএম

অত্যাধুনিক ওটি ও অভিজ্ঞ সার্জন প্যানেল নিয়ে রাজধানীর উত্তরায় নতুন রূপে যাত্রা শুরু করেছে শিন-শিন জাপান হাসপাতাল। গত শুক্রবার উত্তরায় আয়োজিত এক গ্রান্ড ওপেনিং অনুষ্ঠানে বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল সদস্যদের উপস্থিতিতে হাসপাতালের সর্বাধুনিক অপারেশন থিয়েটার ও অন্যান্য সক্ষমতাগুলো তুলে ধরা হয়। গ্রান্ড ওপেনিং অনুষ্ঠানের উদ্বোধন করেন শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান (সার্জারি ও ইউরোলজি) ডা. আতিকুর রহমান এবং ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম।

সিমেক গ্রুপের তত্ত্বাবধানে পরিচালিত ৮০ শয্যার এই বেসরকারি হাসপাতালটি উত্তরা এলাকার একটি মডেল হাসপাতালে পরিণত হয়েছে, যেখানে সি-আর্ম ইমাজিং স্ক্যানার ইনটেনসিফায়ারসহ রোগ নির্ণয়ের অত্যাধুনিক যন্ত্রপাতি রয়েছে। সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন ঐঝ ঐর-জ ৭০০ ব্রান্ডের সার্জিক্যাল মাইক্রোস্কোপ মেশিনের মাধ্যমে অভিজ্ঞ সার্জন প্যানেল এখানে নিউরো সার্জারি, মেরুদণ্ডের সার্জারি, ঊঘঞ সার্জারি, ভাসকুলার সার্জারি এবং প্লাস্টিক সার্জারির পাশাপাশি যেকোনো ধরনের নিখুত মাইক্রোসার্জারি করতে সক্ষম। নতুন যাত্রায় শিন-শিন জাপান হাসপাতালের স্ট্যারিলাইজেশন ইউনিটসহ বিভিন্ন সেবার মানোন্নয়ন করা হয়েছে। রোগীর সেবাদানে সর্বাধিক গুরুত্ব প্রদানে সংশ্লিষ্ট সকল চিকিৎসক, নার্স ও সাপোর্ট ইউনিটের সদস্যদের জন্য গাইডলাইন তৈরির পাশাপাশি নিয়মিত প্রশিক্ষণেরও ব্যবস্থা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে উপস্থিত চিকিৎসকদের মধ্যে বক্তব্য রাখেন শিন-শিন জাপান হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটের কনসালট্যান্ট ডা. কামরুল হাসান ফয়সাল, গাইনী বিভাগের কনসালট্যান্ট ডা. রোকেয়া রহমান, সার্জারী বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর ডা. মাহফুজুল মোমেন, গাইনী বিভাগের এসোসিয়েট প্রফেসর ডা. শিল্পী সাহা এবং মেডিসিন বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর ডা. মবিনুর রহমান। তারা বলেন, সিমেক গ্র“পের তত্ত্বাবধানে শিন-শিন জাপান হাসপাতাল যে বিশ্বমানের চিকিৎসাসেবার সুযোগ রাজধানীর উত্তরায় নিশ্চিত করতে পেরেছে, তা শুধু সেবাগ্রহীতাদের জন্যই নয় বরং বিশেষজ্ঞ চিকিৎসক তথা সার্জনদের জন্যেও একটি বড় প্রাপ্তি।

সিমেক গ্র“পের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সরদার মোঃ শাহীন বলেন, চিকিৎসা সেবায় আন্তর্জাতিক মান বজায় রেখে দেশের মানুষকে আস্থার সাথে স্বাস্থ্য সেবা প্রদান করার উদ্দেশ্য নিয়েই শিন-শিন জাপান হাসপাতালকে গড়ে তুলতে চায় সিমেক গ্র“প। সিমেক-এর মূলসুর “ইমপ্র“ভ দ্যা পসিবিলিটিস” কে সামনে রেখে স্বাস্থ্যসেবায় ওয়ান-স্টপ সুবিধা ও বিশ্বমানের চিকিৎসাসেবাদানের সম্ভাবনাকে জাগিয়ে তুলতে হাসপাতালে কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিমেক গ্র“পের উপ পরিচালক মোঃ আবুল হোসেন, শিন-শিন জাপান হাসপাতালের এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মোঃ জাহিদুল ইসলাম, সি.এম.ও ডা. সামস তাবরাজ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন