শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পরীক্ষায় শর্ট সিলেবাসের দাবি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ এএম

লক্ষ্মীপুরে এসএসসি পরীক্ষায় শর্ট সিলেবাসের দাবিতে সড়ক অবরোধকারী শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। এ ঘটনায় রাকিব হোসেন, সাদমান হোসেন ও ওয়াসিমসহ ৫ শিক্ষার্থী আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল রোববার বিকেলে তারা বিক্ষোভ নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ লাঠিচার্জ চালিয়ে অবরোধ তুলে যান চলাচল স্বাভাবিক করে।
জানা যায়, ২০২২ সালের শতাধিক এসএসসি পরীক্ষার্থী প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করে। পরে ব্যানার-ফেস্টুন নিয়ে জেলা প্রশাসক কার্যালয় সামনে গিয়ে আন্দোলন শুরু করে । এ সময় তারা ২০২১ সালের মতো সংক্ষিপ্ত ৩০ শতাংশ সিলেবাসে গ্রুপভিত্তিক তিনটি বিষয়ে পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ করতে থাকে।
একপর্যায়ে সড়ক অবরোধ করে সব যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা। এতে দুর্ভোগে পড়েন ঢাকা-চট্টগ্রামগামী সাধারণ যাত্রীরা। এ সময় শিক্ষার্থীরা গাড়ি চালকদের লাইসেন্স যাচাই করতে গেলে গ-গোল সৃষ্টি হয়। একপর্যায়ে তারা জেলা প্রশাসকের কার্যালয়ে ঢুকে ই-সেবা কেন্দ্রের জানালা ভাঙচুর করে। পরে লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, মিমতানুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের লাঠিচার্জ করে ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন