রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যু ও শনাক্ত বেড়েছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ৩২৯ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। গতকাল এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এর আগে গত শনিবার অধিদফতর ১৭৭ জন শনাক্ত ও পাঁচজনের মৃত্যুর তথ্য জানিয়েছিল। সে হিসেবে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে।

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ৩২৯ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৯ হাজার ৩২৫ জন। মোট মারা গেছেন ২৮ হাজার ২৮ জন। একই সময়ে করোনা থেকে ২৮৮ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৪ হাজার ১৫০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ১ দশমিক ৫২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৪৮টি ল্যাবরেটরিতে ২১ হাজার ৪০০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ৬১২টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়ালো এক কোটি ১১ লাখ ২০ হাজার ১৯৮ জন।

অধিদফতর জানাচ্ছে, নতুন করে করোনায় মৃতদের মধ্যে পুরুষ চারজন ও নারী দুইজন। তাদের সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদের মধ্যে বিশোর্ধ একজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন, ষাটোর্ধ একজন এবং আশিরোর্ধ্ব একজন মারা যান। বিভাগীয় পরিসংখ্যানে দেখা গেছে, মৃত ছয়জনের মধ্যে ঢাকা বিভাগে এক, রাজশাহী দুই, বরিশালে একজন এবং রংপুর বিভাগে দুইজনের মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন