শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সৎ চাচাকে খালাস দিলেন হাইকোর্ট

রংপুরে শিশু হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

রংপুরে ভাতিজা হত্যার দায়ে মৃত্যুদন্ড-প্রাপ্ত চাচা আসাদুল ইসলামকে খালাস দিয়েছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি এস এম এমদাদুল হক এবং বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ এ রায় দেন।

মামলার তথ্য মতে, পীরগাছা উপজেলার গঙ্গা নারায়ণ এলাকার আনোয়ার হোসেনের সঙ্গে রিনা বেগমের বিয়ে হয়। রিনা বেগম আনোয়া হোসেনের দ্বিতীয় স্ত্রী ছিলেন। তাদের রেজওয়ানুল ইসলাম নামে ৬ বছরের একটি পুত্র সন্তান ছিল। ২০০৭ সালের ১৫ মে রেজওয়ানুলকে তার সৎ দাদী নছিরন নেছা বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে রেজওয়ানের মা তার ছেলেকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে মাইকিং করে।
পরদিন একটি পুকুর পাড়ে বালুর নিচে চাপা দেয়া রেজওয়ানুলের লাশ উদ্ধার হয়। রিনা বেগম পুত্র হত্যার ঘটনায় স্বামী আনোয়ার হোসেনের সৎভাই আসাদুল ইসলাম, তার মা নছিরন বেগমকে আসামি করে পীরগাছা থানায় মামলা করেন। বিচার শেষে ২০১৬ সালের ৪ মে আসাদুল ইসলামকে মৃত্যুদ- দেন আদালত।
মামলাটি ডেথ রেফারেন্স হিসেবে হাইকোর্টে আসে। আসামিপক্ষও আপিল ও জেল আপিল করেন। উভয় আবেদনের একত্র শুনানি শেষে আদালত উপরোক্ত রায় দেন। আসামি আসাদুল ইসলামের আইনজীবী দেলোয়ার হোসেন লস্কর বলেন, বাচ্চাটা কীভাবে দাদীর কাছে গেল। সেটির বিবরণ ঘটনার সঙ্গে মিলে নেই। এসব বিষয় বিবেচনা নিয়ে আদালত খালাস দিয়েছেন। সরকারপক্ষে মামলার শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনর রশিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন