রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দ্বিপাক্ষিক সম্পর্ক ও বিভিন্ন খাতে সহযোগিতায় জোর দিলো ঢাকা-আঙ্কারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৭:০৯ পিএম | আপডেট : ৭:১৩ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২১

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লুর সঙ্গে বৈঠক করেছেন । বৈঠকে ঢাকা ও আঙ্কারার দ্বিপাক্ষিক সম্পর্ক এবং বিভিন্ন খাতে সহযোগিতার ওপর জোর দিয়েছেন তারা। রবিবার (১২ ডিসেম্বর) তুরস্কের রাজধানী আঙ্কারায় দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকটি অনুষ্ঠিত হয়। -আনাদুলু এজেন্সি

তুরস্কের নিউজ এজেন্সি আনাদলু এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদন থেকে জানা যায়, পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লুর সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। বৈঠকে তারা দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন। এ সময় বিভিন্ন খাতে সহযোগিতা নিয়েও আলোচনা হয়। বাংলাদেশের পক্ষ থেকে দেশটির স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বিষয়টি তোলা হয়।

আঙ্কারায় বঙ্গবন্ধু পার্ক উদ্বোধন আজ : তুরস্কের রাজধানী আঙ্কারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি পার্ক হচ্ছে। আজ (১৩ ডিসেম্বর) পার্কটি উদ্বোধন করার কথা রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ও আঙ্কারার মেয়র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন