বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সময় থাকতে বিদায় নিন, না হলে পালানোর সময় পাবেন না : কর্নেল অলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৭:২৫ পিএম

২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ডক্টর কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বর্তমান সরকারের উদ্দেশে বলেন, সময় থাকতে সম্মান নিয়ে বিদায় নিন, জাতীয় সরকার গঠনে সহায়তা করুন। না হলে পালানোর সময় পাবেন না। সোমবার বিকালে রাজধানীর হাতিরঝিলে এলডিপির পার্টি অফিসে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তি চেয়ে কর্নেল অলি বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া খুবই অসুস্থ, তাকে দ্রুত মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করুন। যদি বিনা চিকিৎসায় তার মৃত্যু হয় তাহলে এর দায় বর্তমান সরকারকে নিতে হবে। তিনি বলেন, ১৯৭০ সালের নির্বাচন ছিলো বাঙালি ও অবাঙালিদের মধ্যে নির্বাচন। সেই নির্বাচনে বাঙালিদের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। নির্বাচনে বাঙালিরা অবাঙালিদের বিরুদ্ধে ভোট দিয়েছে। আওয়ামী লীগ যেহেতু অবাঙালিদের নেতৃত্ব দিয়েছে তাই তাদের লোক নির্বাচিত হয়েছে। বাঙালিরা আওয়ামী লীগকে ভোট দেয়নি, ভোট দিয়েছে পাকিস্তানের বিরুদ্ধে।

কর্নেল অলি বলেন, ১৯৭১ সালের আমি সর্বপ্রথম বিদ্রোহ করেছি।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমার পরামর্শে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তার দলিল আমার কাছে রয়েছে। আওয়ামী লীগের কোন লোক বিদ্রোহ করেনি। আওয়ামী লীগ নিজেদের মুক্তিযোদ্ধাদের দল মনে করে, তাহলে তাদের দলে বীরশ্রেষ্ট ও বীর উত্তম নেই কেনো প্রশ্ন করেন অলি আহমদ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন এলডিপি মহাসচিব সাবেক মন্ত্রী ও পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমদ। সভায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি- এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. আওরঙ্গজেব বেলাল, ড. নিয়ামুল বশির, অ্যাডভোকেট মনজুর মোর্শেদ, যুগ্ম মহাসচিব তমিজ উদ্দিন টিটু, বিলাল হোসেন মিয়াজি, উপদেষ্টা ডক্টর আবু জাফর, প্রিন্সিপাল মাহবুবুর রহমান ও অধ্যাপিকা কারিমা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন