বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৫০ লাখ টাকা জরিমানা হজ এজেন্সির ওপর জুলুম

মতবিনিময় সভায়-হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১০:০৫ পিএম

হজ এজেন্সির স্বার্থ বিরোধী কোনো ষড়যন্ত্র বরদাশত করা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হজ ব্যবস্থাপনার সমস্যাগুলো তুলে ধরতে পারলে তিনি সৃষ্ট সঙ্কট নিরসনে দ্রুত পদক্ষেপ নিবেন। হজ আইনে ৫০ লাখ টাকা জরিমানার বিধান রেখে বেসরকারি হজ এজেন্সি মালিকদের ওপর জুলুম করা হয়েছে। এক্ষেত্রে হজ এজেন্সি মালিকদের স্বার্থ রক্ষায় হাবের বর্তমান কমিটি ব্যর্থ হয়েছে। এছাড়া হাবকে দুর্নীতিমুক্ত করতে হবে।

আজ সোমবার রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টে আসন্ন হাব নির্বাচন উপলক্ষে হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের উদ্যোগে নির্বাচনী কার্যালয় উদ্বোধনকালে মতবিনিময় সভায় হাবের সাবেক নেতৃবৃন্দ এসব কথা বলেন। হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের প্যানেল প্রধান ও হাবের সাবেক সভাপতি আব্দুস ছোবহান ভূইয়া হাসানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর মাওলানা ড. মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার সালেহী, হাবের সাবেক ইসি সদস্য ড. আব্দুল্লাহ আল নাসের, বায়রার সাবেক শীর্ষ নেতা বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, আটাবের সাবেক মহাসচিব আসলাম খান ও আব্দুস সালাম আরেফ, আটাবের সাবেক প্যানেল প্রধান এম এ করিম বেলাল, হাবের সাবেক নেতা মো.রুহুল আমিন মিন্টু, হাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল কবির খান জামান, হাবের সাবেক সহ সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, হাবের সাবেক জনসংযোগ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বিক্রমপুরী, মো. নাজিম উদ্দিন, এম এন এইচ খাদেম দুলাল ও ক্বারী গোলাম মোস্তফা।

আবদুস ছোবহান ভুইয়া হাসান বলেন, হজ আইনে ৫০ লাখ টাকা জরিমানার বিধান রেখে বেসরকারি এজেন্সি মালিকদের ওপর জুলুম করা হয়েছে। বিষয়টি নিয়ে আমরা ধর্ম প্রতিমন্ত্রীর সাথে সাক্ষাত করলে তিনি জানিয়েছেন আপনারা আগে বললে এটা আরো ১০ লাখ টাকা কমানো সম্ভব হতো। কিন্তু হাবের বর্তমান কমিটি সে চেষ্টা করতে ব্যর্থ হয়েছে। এজেন্সি মালিকদের বিরাট ক্ষতি হয়ে গেছে। করোনার সময়ে এজেন্সি মালিকরা দুর্যোগের মধ্যে ছিলেন, কিন্তু তারা কোন প্রণোদনা পায়নি। সরকারের কাছে এজেন্সি মালিকদের ৫০ রিয়াল জমা রয়েছে হাব সেটি আনতেও ব্যর্থ হয়েছে। হাব থেকে ওমরাহ লাইসেন্স নবায়ন ফি বাবদ পাঁচ কোটি টাকা মওকুফ হয়েছে বলে যে প্রচার করা হয়েছে তার হিসেব সঠিক নয় বলেও দাবি করেন তিনি।

কাফীলুদ্দীন সরকার সালেহী বলেন, এজেন্সি মালিকরা ২০ লাখ টাকা জমানত রাখেন। করোনার সময় সেখান থেকে ১০ লাখ টাকা দেয়া হয়েছে, যাকে কর্জে হাসানা বলা হচ্ছে। এটা একটা প্রতারণা। এজেন্সি মালিকদের নিজেদের টাকা তাদের কিছুদিনের জন্য দিচ্ছে এটা কর্জে হাসানা হতে পারে না। এভাবে হাবের বর্তমান নেতৃবৃন্দ সরলমনা সদস্যদের সাথে চালাকি করছেন বলেও তিনি অভিযোগ করেন।

হাবের বর্তমান কমিটি এক বছর ধরে অবৈধভাবে রয়েছেন অভিযোগ করে আবদুস সালাম আরেফ বলেন, তাদের এক বছর বেশি থাকার অনুমোদন কে দিয়েছে? হাবকে দুর্নীতিমুক্ত করারও আহবান জানান এ নেতা।

আব্দুল কবির খান জামান বলেন, হাবের বর্তমান কমিটি গণতান্ত্রিক প্রক্রিয়া ধ্বংস করে হাব দখল করে রেখেছে। তাদের থেকে হাবকে মুক্ত করতে হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন