বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালী আদালতে আ.স.ম ফিরোজের বিরুদ্ধে অভিযোগ

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ষড়যন্ত্র এবং জাতির পিতার ছবি ভাঙচুর ও কটূক্তি করার অভিযোগ এনে সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজের বিরুদ্ধে পটুয়াখালী আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর আদালত মামলাটি গ্রহণ করবে কিনা সে বিষয়ে আদেশ প্রদানের তারিখ নির্ধারণ করেছেন।
বাউফল উপজেলার বাউফল ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. জাহিদুল হক বাদী হয়ে গতকাল মঙ্গলবার দুপুরে পটুয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আমলী আদালতে মামলাটি দায়ের করেন।
অভিযোগে বলা হয়, গত ৯ ডিসেম্বর বাউফল উপজেলা আওয়ামী লীগের দলীয় অফিসে বসে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ নেতাকর্মীদের সাথে আলাপকালে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খুন হওয়ার পর বঙ্গবন্ধুর ছবিতে জুতা ঝাটা লাগিয়ে আনন্দ মিছিল করেছি। তাতেই কিছু হয়নি আর বাউফল আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীরা যারা আমার বিরুদ্ধ করে তাদের ডজন খানেক খুন করলেও আমার কোন ক্ষতি হবে না। ওই দিন বাদী সেখানে উপস্থিত থেকে এই কথা শুনে শিউরে ওঠেন এবং পরবর্তীতে তিনি ’৭৫ সালের সেই ঘটনা সম্পর্কিত তথ্য উপাত্ত সংগ্রহ করেন। এরপর গত ১২ ডিসেম্বর ২০২১ তারিখে বাউফল থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। এর প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার আদালতে অভিযোগ দায়ের করেন।
এই মামলায় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ১৭৭৫ সালের বরিশাল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলু, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ফরাজীসহ ১০ জনকে স্বাক্ষী করা হয়েছে।
বাদীপক্ষে আইনজীবী হিসেবে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসেন এবং অ্যাডভোকেট সৈয়দ জাহিদুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন