মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বাবার কাছে নয় এবার ‌জাপানি দুই শিশু মায়ের কাছে থাকবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১০:৪১ এএম

কখনো বাবার কাছে কখনো মায়ের কাছে। এভাবে কাটছে জাপানি দুই শিশুর সময়। আবার কখনো কখনো মা-বাবার কাছে একসঙ্গে থাকছে তারা। আদালতের রায়ের চূড়ান্ত ফয়সালা হওয়ার আগ পর্যন্ত তাদের এভাবেই থাকতে হবে।

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক ইমরান শরীফ ও জাপানি নাগরিক ডা. এরিকো নাকানোর দুই শিশু কন্যা আগামী ৩ জানুয়ারি পর্যন্ত জাপানি দুই শিশু মায়ের কাছে থাকবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। তবে বাচ্চাদের বাবা তাদের ইচ্ছা মাফিক দেখতে যেতে পারবেন বলেও আদেশে উল্লেখ করা হয়।

এর আগে গত রোববার (১২ ডিসেম্বর) দুই কন্যাকে দুই দিন গুলশানে তার মায়ের বাসায় থাকার নির্দেশ দিয়েছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আদেশ অনুযায়ী, সেই দিন রাত ১০টা থেকে মায়ের সঙ্গে থাকার কথা ছিল শিশু দুটির। কিন্তু বাবা এবং তার মায়ের পক্ষ থেকে সেই আদেশ প্রতিপালন করা সম্ভব হয়নি। অর্থাৎ মায়ের কাছে দুই শিশু কন্যাকে বুঝিয়ে দেওয়া হয়নি ওই দিন রাতে।

দেশের সর্বোচ্চ আদালতের আদেশ প্রতি পালন না করায় সোমবার (১৩ ডিসেম্বর) সকালে জাপানি মায়ের পক্ষ থেকে আইনজীবীর মাধ্যমে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিষয়টি অবগত করা হয়। সেদিন আদালত তাৎক্ষণিক কন্যাদেরসহ বাবাকে তলব করেন আপিল বিভাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন