বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি নেতা আলালের বিরুদ্ধে যশোর-বরিশালে মামলা

প্রধানমন্ত্রীকে জড়িয়ে আপত্তিকর মন্তব্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:১১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে যশোর ও বরিশালে মানহানির মামলা হয়েছে। যদিও আলাল এরইমধ্যে তার বক্তব্য প্রত্যাহারের পাশাপাশি ক্ষমা প্রার্থনা করেছেন। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

যশোর ব্যুরো জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে যশোরের আদালতে একটি মানহানির মামলা হয়েছে। গতকাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন যশোরের মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন। আদালতের বিচারক মাহাদী হাসান অভিযোগ আমলে নিয়ে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন। আগামী ১৮ জানুয়ারি আসামিকে আদালতে হাজির হতে হবে। এসব কথা জানান বাদীপক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী ফরিদুল ইসলাম।

বাদীর অভিযোগ, সম্প্রতি বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল তার এক বক্তব্যে শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগ নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। সেই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ও ডিজিটাল বিন্যাসে প্রকাশ প্রকাশ ও সম্প্রচার করে দেশের মধ্যে অস্থিরতা ও বিশৃংখলা সৃষ্টি বা আইনশৃংখলার অবনতি ঘটার উপক্রম হয়েছে। আসামির মিথ্যা ও কুরুচিসম্পন্ন ঘৃণা, বিদ্বেষপ্রসূত মানহানিকর বক্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগের সুনাম ও সম্মানহানি ঘটেছে। একই সাথে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। মামলার বাদী গত ৭ ডিসেম্বর বেলা ১১টার দিকে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অবস্থানকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল বিন্যাসে এমন বক্তব্য শুনে আহত হন। এ কারণে তিনি ন্যায়বিচার প্রত্যাশায় আদালতের শরণাপন্ন হয়েছেন।

বরিশাল ব্যুরো জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অশ্লীল মন্তব্য করায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে বরিশাল বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা। মামলার অপর অভিযুক্ত হলেন বিএনপি নেতা মোছাদ্দেক আলী জায়গীরদার।

কালাম মোল্লার দায়েরকৃত মামলায় অভিযোগ করা হয়, গত ১ অক্টোবর ঢাকায় জাতীয়তাবাদী নাগরিক কমিটি আয়োজিত ‘বাংলাদেশ ও শহীদ জিয়াউর রহমান’ শীর্ষক এক আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অসত্য ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। আলালের বক্তব্য ২ নম্বর অভিযুক্ত তার ভেরিফায়েড ফেসবুকে প্রচার করেন এবং তা ব্যাপকভাবে ভাইরাল হয়। অভিযোগকারী এই বক্তব্য বিগত ৯ ডিসেম্বর তার নিজস্ব ফেসবুক আইডিতে শুনতে পান। প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য শুনতে পেয়ে তিনি মর্মাহত হয়েছেন। অভিযুক্ত আলালের বক্তব্য মিথ্যা ও ধর্মীয় অনুভ‚তিতে আঘাতকারী। তাই তিনি মামলাটি দায়ের করছেন। ট্রাইব্যুনালের বিচারক মামলার আবেদনটি পর্যালোচনা করে আগামী ৩ জানুয়ারি আদেশের জন্য তারিখ ধার্য্য করেছেন। ১৫ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আদালত বার্ষিক অবকাশের জন্য বন্ধ থাকবে। মামলায় বাদীপক্ষে আইনজীবী ছিলেন নাসিরউদ্দিন খান বাবুল, শেখ আবদুল কাদের, জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি লস্কর নুরুল হকসহ আওয়ামী লীগ দলীয় অন্যান্য আইনজীবীরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন