শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশের ভেতরে বিএসএফের হামলা-বিস্ফোরণ

২ নারী আহত

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

বাংলাদেশের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করে বসত বাড়িতে ভাঙচুর এবং ককটেল বিষ্ফোরণের ঘটনা ঘটিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তাদের হামলায় দুই নারী আহত হয়েছেন।
গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে লালমনিরহাটের হাতীবান্ধা সিংঙ্গীমারী সীমান্তের ৮৯৩ নং মেইন পিলারের সাব পিলার ৭ এস এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ৪৭ বিএসএফ’র ফুলবাড়ী ক্যাম্পের একটি টহলদল বাংলাদেশের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করে। তারা ওই এলাকার নুরল হক পরীর ছেলে আয়নাল হকের বসত বাড়িতে হামলা চালায়। এ সময় তারা বাড়ির গেট ও ঘরের বেড়া ভাঙচুর করে হামলা চালায়। বিএসএফ সদস্যদের হামলায় আয়নাল হকের মা মনোয়ারা বেগম (৪৫) ও শ্বাশড়ী রেনু বেওয়া (৫৫) আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় আয়নালের বাবা নুরল হক পরী বলেন, ভারতীয় তিন বিএসএফ সদস্য মাতাল অবস্থায় বাংলাদেশে প্রবেশ করে আমাদের ঘরবাড়িতে হামলা চালায়। তারা এলোপাথাড়ি হামলা চালিয়ে ঘরবাড়ি ভাঙচুর করে। এ সময় স্থানীয়রা তাদের ধাওয়া করলে তারা দুটি ককটেল বিস্ফোরণ ঘটায়। বিএসএফ সদস্যদের অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ে স্থানীয়রা।

রংপুর ৬১ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সিংঙ্গীমারী ক্যাম্পের নায়েক সুবেদার মফিদুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে লিখিত পত্র দিয়েছি। ৬১ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মীর হাসান মো. শাহরিয়ার মাহমুদ জানান, এ ঘটনার জন্য তীব্র নিন্দা জানানো হয়েছে। গতকাল পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Noyon Shekh ১৬ ডিসেম্বর, ২০২১, ৭:১৫ এএম says : 0
এগুলো শয্য করা কঠিন।
Total Reply(0)
Md Belal Hossain ১৬ ডিসেম্বর, ২০২১, ৭:১৬ এএম says : 0
পাকিস্তান কিংবা চীনের ভিতর ঢুকার সাহস জিবনেও হবে না ভারতের। পারে শুধু আমাদের সাথে।যেদিন আমাদের পরমানবিক বোমা থাকবে সেদিন ভারত আমাদের ভয় পাবে।তখন বিএসএফ এই সাহস পাবে না
Total Reply(0)
Neamat Abbasi ১৬ ডিসেম্বর, ২০২১, ৭:১৬ এএম says : 0
আমরা বাংগালী প্রতিশোধ / প্রতিবাদ করতে পারিনা , কারন আমাদের অধিকাংশই দালাল, কিন্তু প্রতিশোধ পাকিস্তানি রা আমাদেরটা সহো করে দিচ্ছে
Total Reply(0)
Lokman Hossain ১৬ ডিসেম্বর, ২০২১, ৭:১৬ এএম says : 0
এর পর ও কিছু লোক ইন্ডিয়ার পা চাটবে,বিজিবির সেই পাওয়ার কই মাত্র ১৪জনে ৩০০বিএসএফ কে কুত্তার মত মেরেছিল।
Total Reply(0)
jack ali ১৬ ডিসেম্বর, ২০২১, ৪:৪৫ পিএম says : 0
If our country rule by the Law of Allah then .... India will never able to point a finger towards us then we would have break their finger.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন