সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেষ দিনে ঝিকরগাছা পৌর নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ৮ জন

ঝিকরগাছা (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১০:০১ পিএম

২০ বছর পর যশোরের ঝিকরগাছায় পুরাতন সীমানায় পৌরসভা নির্বাচনের জন্য গত ৩০ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৭ ডিসেম্বর এবং ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ হবে ১৬ জানুয়ারি।

ঝিকরগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা অপুর্ব কুমার বিশ্বাস জানান, বুধবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে বিকেল পর্যন্ত পৌরসভা নির্বাচনে মেয়র পদে আটজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া, নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন ৬৬ জন এবং তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১৮ জন নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। বুধবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন বিকেলে।

তিনি জানান, চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। এ পদে অন্য কোন রাজনৈতিক দলের প্রার্থীরা মনোনয়নপত্র জমা না দিলেও সাতজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক একেএম আমানুল কাদির টুল্লু, উপজেলা যুবলীগের আহবায়ক ছেলিমুল হক সালাম, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইমরান হাসান সামাদ, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির, তরুণ উদ্ভাবক আব্দুল্লাহ আল সাঈদ এবং সাংবাদিক ইমতিয়াজ আহমেদ শিপন।

পৌরসভা দেয়া তথ্যসূত্রে জানা যায়, ২০০১ সালের ২ এপ্রিল ঝিকরগাছা পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। পৌরসভার আয়তন ৯ দশমিক ৪৩ বর্গ কিলোমিটার, সাধারণ ওয়ার্ড ৯টি ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৩টি। সে নির্বাচনে মেয়র নির্বাচিত হন মোস্তফা আনোয়ার পাশা জামাল। সীমানা সংক্রান্ত জটিলতায় আর নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় তিনি এখনো মেয়র পদে দায়িত্ব পালন করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন