শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

বিজয়ের ৫০ বছর উপলক্ষে রাজধানীতে পতাকা মিছিল করেছে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল প্রজন্ম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ৮:৩৫ পিএম

বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপনে রাজধানীতে পতাকা মিছিল করেছে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল প্রজন্ম। মিছিলের নেতৃত্ব দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির ১ নম্বর সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর টিকাটুলির মোড় থেকে এই পতাকা মিছিলটি শুরু হয়।

'বিজয়ে বাংলাদেশ' স্লোগানে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল প্রজন্মের এই পতাকা মিছিলটি দৈনিক ইত্তেফাক কার্যালয়ের সামনে দিয়ে শাপলা চত্বর প্রদক্ষিণ করে গোপীবাগ গিয়ে শেষ হয়। বিজয় মিছিলটিতে রনাঙ্গনের মুক্তিযোদ্ধা, এবং ৭১ এর শহীদদের বর্তমান প্রজন্মরা অংশ নেন।

এসময় ইশরাক হোসেন বলেন, মুক্তিযুদ্ধের মূল উদ্দেশ্যই ছিল গণতন্ত্র প্রতিষ্ঠা, বিজয়ের ৫০ বছরে এসেও আমাদের সে গণতন্ত্র প্রতিষ্ঠা হয়নি। সুবর্ণ জয়ন্তীতে মুক্তিযুদ্ধের প্রকৃত উদ্দেশ্য গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার লড়াইয়ে বদ্ধ পরিকর বলেও জানান তিনি। মিছিল শেষে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা জন্য বিদেশে পাঠানোরও দাবী জানান ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমিটি মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল'র সিনিয়র ভাইস চেয়ারম্যান ছিলেন অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হসেন খোকা। তারই সন্তান ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন কাউন্সিল’র অন্যান্য সদস্যদের সন্তান এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশ জাতীয়তাবাদে উদবুদ্ধ বর্তমান প্রজন্মদের নিয়ে গঠন করেন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল প্রজন্ম নামের এই সংগঠনটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন