বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে নাসির গ্লাস কারখানায় আগুন

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

মির্জাপুরের ধেরুয়া এলাকায় অবস্থিত নাসির গ্লাসওয়ার অ্যান্ড টিউব ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় আগুন দীর্ঘ সাড়ে চৌদ্দ ঘণ্টা চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট চেষ্টার পর গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তা নিয়ন্ত্রণে আসে। কারখানায় অগ্নিনির্বাপনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে বরে দমকল বাহিনীর সদস্যরা জানিয়েছেন। গত বুধবার রাত ১১টার দিকে কারখানারটির ফিনিক্স অ্যান্ড গ্লাস ওয়ার হাউজে এই আগুনের সূত্রপাত হয়। মূহুর্তে তা পুরো ফ্লোরে ছড়িয়ে পড়ে।
নাসির গ্লাস কারখানার এজিএম জয়নাল আবেদীন আহমেদ জানান, দমকল বাহিনীর ১৩টি ইউনিট কাজ করার দুপুরের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে দুপুরের পর পুরো ফ্লোর ধুয়ায় আচ্ছন্ন ছিল। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে তিনি জানান।
কারখানা সূত্র ও মির্জাপুর দমকল বাহিনীর সদস্যরা জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার ওই এলাাকায় অবস্থিত নাসির গ্লাস ওয়ার অ্যান্ড টিউব ইন্ডাস্ট্রিজ লিমিটেড ফিনিক্স অ্যান্ড গ্লাস ওয়ার হাউজের নীচের ফ্লোরে রাত এগারোটার দিকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তে তা পুরো ফ্লোরে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে মির্জাপুর ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্ত আগুনের তীব্রতা বাড়তে থাকায় টাঙ্গাইল, কালিয়াকৈর, ইপিজেড, সখিপুর, বাসাইল ও এলেঙ্গা, ঘাটাইল ফায়ার স্টেশনের আরও ১১টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তাদের চেষ্টায় গতকাল বৃহস্পতিবার দুপুরে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে দুপুরের পরও পুরো ফ্লোর ধুয়ায় আচ্ছন্ন থাকায় দমকল বাহিনীর সদস্যরা সেখানে ডুকতে পারেনি। ক্ষয়ক্ষতি নিরুপন করা সম্ভব হয়নি। কীভাবে কোথা থেকে এই আগুন লেগেছে তা জানাতে পারেননি তারা।
মির্জাপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা মো. বেলায়েত হোসেন জানান, আগুন নিয়ন্ত্রণের কথা জানিয়ে বলেন কোথা থেকে কীভাবে আগুনের সূত্রপাত তা জানা যায়নি। ক্ষতি নিরুপনের চেষ্টা চলছে। কারখানায় অগ্নিনির্বাপনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে বলে দমকল বাহিনীর সদস্যরা জানিয়েছেন।
কারখানার জেনারেল ম্যানেজার ফজলুর রহমান জানান, গত বুধবার রাত ১১টার দিকে কারখানারটির ফিনিক্স অ্যান্ড গ্লাস ওয়ার হাউজের নীচ তলায় আগুনের সূত্রপাত হয়। মূহুর্তে তা পুরো ফ্লোরে ছড়িয়ে পড়ে। কিভাবে কোথা থেকে আগুন লেগেছে এখনও জানা যায়নি। ক্ষতির পরিমাণ নিরুপন করা সম্ভব হয়নি বলে তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন