রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শনাক্ত ১৯১, মৃত্যু ২

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১৯১ জন। নতুন শনাক্ত হওয়া ১৯১ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৮০ হাজার ৭৫০ জন। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুই জন। মারা যাওয়া দুই জনকে নিয়ে এখন পর্যন্ত ২৮ হাজার ৪৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।
অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৪৫ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৪৫ হাজার ২৫৯ জন সুস্থ হয়ে উঠলেন। একই সময়ে রোগী শনাক্তের হার এক দশমিক ১৭ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক সাত শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ। এছাড়া করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ১৭৮টি, আর পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৩১০টি।

অধিদফতরের প্রাপ্ত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১২ লাখ ৩৪ হাজার ৭৭১টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ২৩ হাজার ৪১৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩৩ লাখ ১১ হাজার ৩৫৪টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনই পুরুষ। এদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৩৯ জন, আর নারী ১০ হাজার ১০৪ জন। মারা যাওয়া দুই জনই ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে। তাদের একজন ঢাকা বিভাগের, আরেকজন রংপুর বিভাগের। তারা সরকারি হাসপাতালে মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন