শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) অনুষ্ঠিত বৈঠক শেষে এ তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার।
ঘোষিত তফসিল অনুযায়ী, ষষ্ঠ ধাপে ২১৯টি ইউপিতে নির্বাচনের জন্য ৩ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন। মনোনয়নপত্র বাছাই ৬ জানুয়ারি, বাছাইয়ের বিরুদ্ধে আপিল ৭ থেকে ৯ জানুয়ারি এবং আপিল নিষ্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৩ জানুয়ারি এবং ৩১ জানুয়ারি ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।
এর আগে গত ৩০ নভেম্বর পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচনের মনোনয়নপত্র জমার শেষ সময় ৯ ডিসেম্বর, বাছাই ১২ ডিসেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৫ ১৯ ডিসেম্বর এবং নির্বাচনের তারিখ ৫ জানুয়ারি।
গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের ৩৬৯টি ইউপিতে এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে ২৮ নভেম্বর ১০০০ ইউপিতে ভোট হয়। এছাড়া চতুর্থ ধাপে ৮৪০টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD Rashadul Islam ১৯ ডিসেম্বর, ২০২১, ১০:৩২ পিএম says : 0
আমি একজন বাংলাদেশের নাগরিক হওয়ার কারণে আমি মন্তব্য করতেছি যে সঠিক নির্বাচন করার জন্য নির্বাচন কমিশন যেন ঠিকঠাক নির্বাচন চালিয়ে যায় শুভকামনা রইলো আমার বাড়ি দিনাজপুর সদর 2 নং ইউনিয়ন পরিষদ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন