শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কওমী শিক্ষা কমিশনের শর্তে স্বীকৃতি দিতে হবে-কওমী মঞ্চ নেতৃবৃন্দ

কওমী শিক্ষার্থীদের সাথে ঐক্যবদ্ধ হতে হবে

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কওমী মাদরাসা সনদের সরকারী স্বীকৃতির জন্য বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা কমিশন যে নীতিমালা প্রণোয়ন করেছে এবং স্বীকৃতির জন্য যে নীতিমালা করেছে এবং শর্ত দিয়েছে তা মেনে স্বীকৃতি প্রদানের জোর দাবি জানিয়েছেন কওমী মঞ্চের নেতৃবৃন্দ। গতকাল সংগঠনের প্রেসিডিয়াম কমিটির বৈঠকে সভাপতির বক্তব্যে চেয়ারম্যান মুফতি মোহাম্মদ তাসনীম এ দাবি জানান। তিনি বলেন কওমী সনদের মান না থাকায় তারা রাষ্ট্রের উন্নয়নমুলক কাজের প্রতিযোগীতায় অংশগ্রহন করতে পারে না। তাদের কর্মক্ষেত্র সীমিত পরিসরে হওয়ায় রাষ্ট্রের বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়। এমতাবস্থায় সরকারের কর্তব্য দেশ ও ওলামায়ে কেরামের দেয়া শর্ত মেনে কওমী মাদরাসা সনদের সরকারী স্বীকৃতি প্রদান করা। তিনি ওলামা কেরামকে কওমী শিক্ষার্থীদের স্বার্থে ঐক্যবদ্ধভাবে সনদের স্বীকৃতি নেয়ার আহবান জানান। 

প্রেসিডিয়াম সদস্য মুফতি আব্দুল্লাহ ইদরিসের পরিচালনার এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা কবির আহমেদ মসরুকর, মাওলানা আব্দুল গফফার, মওলানা আল মামুন নুর, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা শহিদুল ইসলাম, মোহাম্মদ ইলিয়াস হোসাইন, আব্দুল হান্নান, মাঈনুল ইসলাম মানিক, হাফেজ নুরুল আলম প্রমুখ নেতৃবৃন্দ।
স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের সভা আজ
কওমী সনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের উদ্যোগে আজ মিরপুর-১১ এর কেন্দ্রীয় মসজিদ মাদরাসায় (দুপুুর ৩টায়) কওমী মাদরাসা শিক্ষানীতি ও শিক্ষা আইন নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিতব্য সভায় সকলকে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে। সভায় প্রধান অতিথি থাকবেন কওমী মাদরাসা শিক্ষা কমিশনের সদস্য সচিব আল্লামা মুফতী রুহুল আমীন এবং সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি মুফতি খালেদ সাইফুল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন