রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেরোবি’র অর্থনীতি বিভাগের প্রধানের বিরুদ্ধে অবস্থান কর্মসূচি

ক্ষমতার অপব্যবহারসহ নানা অনিয়ম

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)র অর্থনীতি বিভাগের প্রধান জনি পারভীনের বিরুদ্ধে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। দায়িত্বহীন, স্বেচ্ছাচারিতা, হয়রানি, অসৌজন্যমূলক আচরণ, ক্ষমতার অপব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগ এনে প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।
গতকাল রোববার সকাল দশটা থেকে দুপুর পর্যন্ত তারা এই কর্মসূচী পালন করেন। জনি পারভীনকে বিভাগীয় প্রধান পদ থেকে অপসারণ না করা পর্যন্ত এই কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।
আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা জানিয়েছেন, জনি পারভীন বিভাগীয় প্রধান হিসেবে যোগদান করার পর থেকে অবৈধভাবে অনুপস্থিত থেকেছেন। তিনি যখন বিভাগে অনুপস্থিত থাকেন তখন তিনি জ্যেষ্ঠতার ভিত্তিতে কাউকে দায়িত্ব দেন না। এ কারণে বিভাগ নানা সমস্যায় ভুগছে। এমনকি দীর্ঘ ১ বছর সাত মাস বিভাগে কোন অ্যাকাডেমিক কমিটির সভা করেননি। এ কারণে দীর্ঘ সেশনজটে শিক্ষার্থীরা চরম ক্ষতির মুখে পড়েছেন।
এ বিষয়ে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান জনি পারভীন জানিয়েছেন, যারা অনিয়ম করেছে, দুর্নীতি করেছে, শিক্ষার্থীদের রেজাল্ট না দিয়ে আটকিয়ে রেখেছে, তিনটি অ্যাকাডেমিক মিটিং এ আসেনি, তারাই আজ আন্দোলন করছে। আমি বিষয়টি ভিসি স্যারকে জানিয়েছি। তাদের এ অন্যায় মেনে নেয়া যায় না। পুরো বিষয়টি আমি প্রেস কনফারেন্স করে জানাবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন