বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারত গেলেন বিমানবাহিনী প্রধান

আইএসপিআর | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান সস্ত্রীক এবং দুইজন সফরসঙ্গীসহ রোববার ৩ দিনের এক সরকারী সফরে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। ভারত সফরের শুরুতে বিমান বাহিনী প্রধান অমর জোয়ান জয়তি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। সফরকালে তিনি ভারতীয় বিমান বাহিনী সদর দপ্তরে বিমান বাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

এছাড়াও, বিমান বাহিনী প্রধান ভারতের চীফ অব স্টাফ কমিটির সভাপতি (ঈড়ঝঈ) ও সেনাবাহিনী প্রধান এবং নৌবাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত এবং পেশাগত বিষয়ে মত বিনিময় করবেন। ভারতে অবস্থানকালে বিমান বাহিনী প্রধান চন্ডিগড় ও মুম্বাইতে অবস্থিত বিভিন্ন সামরিক শিল্প-কারখানা ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।
বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হওয়ার পাশাপাশি পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে বলে আশা করা যায়।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন