রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২১১ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। এর একদিন আগে চারজনের মৃত্যু ও ১২২ জন শনাক্তের তথ্য জানিয়েছিল অধিদফতর। সে হিসেবে করোনায় মৃত্যুর সংখ্যা কমলেও শনাক্ত বেড়েছে। একইসঙ্গে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্তের হার।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ২২ শতাংশ, একদিন আগে যা ছিল এক শতাংশের নিচে; শূন্য দশমিক ৮৭ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ২১১ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসেবে করোনাতে মোট রোগী শনাক্ত হলেন ১৫ লাখ ৮১ হাজার ৮৩ জন আর মারা যাওয়া একজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৮ হাজার ৪৮ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৬৮ জন, তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত মোট ১৫ লাখ ৪৫ হাজার ৫৭১ জন সুস্থ হয়ে উঠলেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ৩৪৭টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৩৩২টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১২ লাখ ৬৬ হাজার ৭৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ৩৩ হাজার ৪৮৫টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৩২ হাজার ৫৮৯টি। রোগী শনাক্তের হার ১৪ দশমিক তিন শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন