বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আল্লামা শাহ আহমদ শফী (রহ.) ছিলেন জাতির সঠিক পথপ্রদর্শক

স্মরণ সভায় জাতীয় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৭:১৮ পিএম | আপডেট : ৮:০২ পিএম, ২০ ডিসেম্বর, ২০২১

ইসলাম মুসলমান দেশ ও মানবতার কল্যাণে আমৃত্যু খেদমত করে গেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা আমীর শাইখুল হাদিস আল্লামা শাহ আহমাদ শফী (রহ.)। উম্মাহর যেকোন কঠিন পরিস্থিতিতে আল্লামা আহমাদ শফী (রহ.) ছিলেন সঠিক পথপ্রদর্শক। দেশের শীর্ষ আলেমদেরকে হারিয়ে আমরা এতিম হয়ে যাচ্ছি।


আজ সোমবার বাদ আসর রাজধানীর রামপুরাস্থ জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগ মাদরাসা মিলনায়তনে মাদরাসার সদ্যবিদায়ী অভিভাবক আল্লামা শাহ আহমদ শফী (রহ.), খলিফায়ে মাদানী শায়খ নোমান (রহ.), সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস (রহ.), আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.), মুফতি গোলাম মোস্তফা (রহ.) ও মাওলানা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া (রহ.) এর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগ মাদরাসার মুহতামিম ও প্রখ্যাত শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্রসেনানী শায়খুল ইসলাম মাওলানা সাইয়েদ হোসাইন আহমদ মাদানী (রহ.) এর নাতি ও ভারতের গাঙ্গুহ মাদরাসার মুহতামিম আওলাদে রাসুল মাওলানা সাইয়েদ আজহার মাদানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাক এর মহাসচিব মাওলানা মাহফুজুল হক ও তেজগাঁও রেলস্টেশন মাদরাসার মুহতামিম মাওলানা মুজিবুর রহমান।


এতে আরো বক্তব্য রাখেন, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর ছেলে মাওলানা আনাস মাদানী, মুফতি তৈয়ব, মুফতি নুরুজ্জামান, মুফতি ওয়াক্কাস (রহ.) এর ছেলে মাওলানা রশিদ বিন ওয়াক্কাস, আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.) এর ছেলে মুফতি জাবের কাসেমী,শায়খ নোমান (রহ.) এর ছেলে মাওলানা মুহাম্মদ রেজওয়ান, ফিদায়ে মিল্লাতের খলিফা মাওলানা আহসান হাবিব ও মুফতি ইমরানুল বারী সিরাজী।

নেতৃবৃন্দ আরো বলেন, শুধু বাংলাদেশ নয়, বিশ্বের ইতিহাসে এত অল্প সময়ে এত বেশি দ্বীনের অতন্দ্র প্রহরী ও জাতির রাহবার আলেমে দ্বীনদের ইন্তেকালের ঘটনা ঘটেনি। তাঁরা ছিলেন আমাদের ছায়া। তাঁদেরকে হারিয়ে আমরা অভিভাবকহারা ও দিশেহারা। তাঁদের শূন্যস্থান কখনো পূরণ হবে না। আল্লাহ রাব্বুল আলামিন আমাদেরকে তাঁদের পদাঙ্ক অনুসরণ করে ইসলাম, মুসলমান,দেশ ও জাতির জন্য খেদমত করা তৌফিক দান করেন। পরে মরহুমদের রূহের মাগফিরাত কামনা করে মহান রাব্বুল আলামিনের দরবারে বিশেষ দোয়া করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন