শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গণতন্ত্র পুণরুদ্ধারের শপথ নিয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান যুবদলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৭:২০ পিএম

গণতন্ত্র পুণরুদ্ধারের শপথ নিয়ে মাঠে ময়দানে আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহবান জানিয়েছেন যুবদল নেতৃবৃন্দ। সোমবার (২০ ডিসেম্বর) বিশাল বিজয় র‌্যালী পরবর্তী বিক্ষোভ সমাবেশে এ আহবান জানান তারা। সমাবেশে বক্তারা বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ডাকে সাড়া দিয়ে দীর্ঘ ৯ মসের যুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে বাংলাদেশীরা বিজয় ছিনিয়ে এনেছে। বিশ্বের মানচিত্রে স্থান করে নিয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। শহীদ জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। কিন্তু ভোটারবিহীন শেখ হাসিনা সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। আজ মানুষের ভোটের অধিকার নেই, নেই কোন স্বাধীনতা ও মানবাধিকার। মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়ে তাবেদার ও স্বৈরাচার হাসিনা সরকার তার প্রভুদের সন্তুষ্টি অর্জনে ব্যস্ত। তিন তিন বারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে চিকিৎসার মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। সু-চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে না পাঠিয়ে ধুকে ধুকে মারছে। বক্তারা অবিলম্বে দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর জোর দাবি জানান। বক্তারা স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতন ত্বরান্তিত করতে নেতাকর্মী ও দেশবাসীকে আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহবান জানান।

সোমবার বেলা ২টায় সিলেটের ঐতিহাসিক রেজিষ্ট্রারি মাঠ থেকে এ বিজয় র‌্যালী বের করা হয়। র‌্যালীতে সিলেট জেলা ও মহানগর যুবদলের হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন। র‌্যালীটি মহানগরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে এক বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

র‌্যালী পরবর্তী সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনের বিক্ষোভ সমাবেশে সিলেট মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিবের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি আনছার উদ্দিন।

মহানগর যুবদলের সদস্য সচিব শাহ নেওয়াজ বক্ত চৌধুরী তারেক ও জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমদ এর যৌথ পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক এডভোকেট মোমিনুল ইসলাম মোমিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর যুবদলের আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন মানিক, জেলা যুবদলের সদস্য আক্তার আহমদ, মহানগর আহবায়ক কমিটির সদস্য তোফাজ্জল হোসেন বেলাল, মহানগর সদস্য সাহিবুর রহমান সুজান, জেলা যুবদলের সদস্য এডভোকেট সাঈদ আহমদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সদস্য সাহেদ আহমদ চমন, মঈনুল ইসলাম মঞ্জুর, কবির উদ্দিন, মহানগর সদস্য সুহেল মাহমুদ, উমেদুর রহমান উমেদ, জেলা সদস্য লিটন আহমদ, কয়েছ আহমদ, মহানগর সদস্য এমদাদুল হক স্বপন, জেলা সদস্য জুনেদ আহমদ, জি এম বাপ্পি, মহানগর সদস্য কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, জেলা সদস্য রায়হান আহমদ, মহানগর সদস্য মুজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, জেলা সদস্য আলী আহমদ আলম, মহানগর সদস্য জামিল আহমদ, জেলা সদস্য মকসুদুল করিম নুহেল, মহানগর সদস্য মির্জা সম্রাট, মহানগর সদস্য উসমান গনী, জেলা সদস্য মতিউর রহমান আফজল, মাশুক আহমদ, আমিনুল ইসলাম আমিন, মহানগর সদস্য নাছির উদ্দিন রহিম, ইছহাক আহমদ প্রমুখ।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন সিলেটের ১৩টি উপজেলা ও ৫টি পৌর শহরের নেতৃবৃন্দ এবং সিলেট মহানগরীর ২৭টি ওয়ার্ডের কয়েক হাজার নেতাকর্মী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন