বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নতজানু রাজনীতি স্বাধীনতার সুফল বয়ে আনতে পারে না

আলোচনা সভায় জাতীয় সংহতি মঞ্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৭:৪৮ পিএম | আপডেট : ৭:৫৪ পিএম, ২১ ডিসেম্বর, ২০২১

আন্তর্জাতিক পর্যায়ে নতজানু রাজনীতি কখনো স্বাধীনতার সুফল বয়ে আনতে পারে না। দেশের আভ্যন্তরীণ বা জাতীয় সমস্যায় সকল রাজনৈতিক শক্তির পারস্পরিক আলোচনার মাধ্যমে সমাধান দরকার। দেশের আভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের কথা বলার সুযোগ বা হস্তক্ষেপ একটি স্বাধীন দেশ ও জাতির জন্য মানানসই নয়। লাখো বুকের তাজা রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সমুন্নত রাখতে জনগণের কাছে দায়বদ্ধ রাজনীতি প্রয়োজন।

আজ মঙ্গলবার বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কনফারেন্স হলে জাতীয় সংহতি মঞ্চের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশের আভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের হস্তক্ষেপ ও সাম্রাজ্যবাদের আগ্রাসন মোকাবেলায় আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা একেএম আশরাফুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব প্রফেসর সিদ্দিকুর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সাবেক ধর্ম মন্ত্রী আলহাজ নাজিম উদ্দিন আল আজাদ, বিশিষ্ট সাংবাদিক ও ইসলামী বুদ্ধিজীবী আল্লামা উবায়দুর রহমান খান নদভী, ন্যাপের মহাসচিব এম মোস্তফা ভূঁইয়া, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা কবির আহমদ আড়াইহাজারী, এ আর এম জাফরুল্লাহ চৌধুরী, মাওলানা মুমিনুল ইসলাম, নূর হোসেন ও শাহ আলম তাহির।

নেতৃবৃন্দ আরো বলেন, গোটা বিশ্বের নজর এখন ছোট্ট এই ভূখন্ড বাংলাদেশের প্রতি। সুতরাং বাংলাদেশ যাতে ইরাক, সিরিয়া, লিবিয়া, আফগানিস্তানের মুসলিমদের মতো বিধ্বস্ত পরিস্থিতির স্বীকার না হয় সে দিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। নেতৃবৃন্দ বলেন, সংলাপের মাধ্যমে শুধু ইসি গঠন নয়, দেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক যাবতীয় বিষয়াদি সকল রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে সমাধান করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন