শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লৌহজংয়ে নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে অগ্নি সংযোগের অভিযোগ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ৭:৪৫ পিএম

২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের লৌহজংয়ে আওয়ামী লীগের নৌকা প্রার্থী আমিনুল ইসলাম সাগর ফকিরের নির্বাচনী ক্যাম্পে অগ্নি সংযোগের অভিযোগ উঠেছে। মঙ্গলবার দিবাগত মধ্যরাতে উপজেলার কলমা ইউনিয়নের ২নং ওয়ার্ডের কালিবাড়ী এলাকায় নৌকা প্রতীকে নির্বাচন ক্যাম্পে এ অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এ বিষয়ে নাহিদ শেখ বাদী হয়ে লৌহজং থানায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, গভীর রাতে নির্বাচনী প্রচারণার কার্যক্রম শেষে সুযোগ বুঝে এক দল দুর্বৃত্ত সেখানে এসে ক্যাম্পটিতে অগ্নি সংযোগ করে। এ সময় দুর্বৃত্তের দেয়া আগুনে ক্যাম্পে থাকা চেয়ার টেবিল, পোস্টার-ফেস্টুনসহ বাঁশের তৈরি নৌকা প্রতিকৃতি পুড়ে যায়।

নৌকা প্রতীক প্রার্থী আমিনুল ইসলাম সাগর ফকির বলেন, নৌকার গণজোয়ার দেখে প্রতিপক্ষ প্রার্থী শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ নষ্ট করতে চায়। সেই লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী মোতালেব শেখের নির্দেশে আমার ক্যাম্পে অগ্নি সংযোগ করা হয়েছে। আমি প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

তবে অগ্নিসংযোগের বিষয়টি অস্বীকার করে স্বতন্ত্র আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী মোতালেব শেখ বলেন, আমাকে নির্বাচন থেকে সরিয়ে দেয়ার মিথ্যা ষড়যন্ত্র করছে নৌকার প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা। এই অগ্নি সংযোগের ঘটনার সাথে আমি এবং আমার কর্মী সমর্থকরা কেউই জড়িত নয়। তারা নিজেরাই এমন ঘটনা ঘটিয়েছে। আমাদের উপর তার দায় চাপাচ্ছে। কিন্তু আমি চাই বিষয়টি তদন্তের মাধ্যমে আসল কারণ বের হয়ে আসুক। এবং প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে সাজা দেয়া হোক।

ঘটনা তদন্ত কর্মকর্তা লৌহজং থানার এসআই শাখাওয়াত হোসেন জানান, নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়ার ঘটনায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। অগ্নিসংযোগের খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি, বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করা হবে এরপর তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও যে কোন সহিংসতা এড়াতে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এ দিকে এই ঘটনার পর ইউনিয়নটির পুরো এলাকা জুড়ে এখন থমথমে অবস্থা বিরাজ করছে। এ ঘটনাকে কেন্দ্র করে নির্বাচনী সহিংসতা এড়াতে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন