শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইসলামের মৌলিক বিষয় বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করছে সরকার - প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ৮:১২ পিএম | আপডেট : ৮:১৯ পিএম, ২৪ ডিসেম্বর, ২০২১

বর্তমান সরকার ইসলামের মৌলিক কথা (বিষয়) বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান। ইসলামকে যদি পরিপূর্ণভাবে অনুসরণ করা যায়, নিজের জীবনে চর্চা করা যায়, তাহলে আমরা নিজেরা যেমন ভালো থাকবো, তেমনি দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করতে পারবো।


আজ শুক্রবার বিকেলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এ সম্মেলন আয়োজন করে। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল আজহারি। এ সময় উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মোহাম্মদ আবদুল কাদের শেখ, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার মহাসচিব সাখাওয়াত খান।


প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, আল্লাহর সব সৃষ্টির জন্য আমাদের কর্তব্য রয়েছে। সেটাকে অনুসরণ করা প্রতিটি মুসলমানের জন্য অনিবার্য দায়িত্ব। এ জন্য দরকার ইসলামকে পরিপূর্ণভাবে জানা। যত অসম্পূর্ণভাবে ইসলামকে আমরা জানবো, তত আমাদের ভেতরে দীনতা থেকে যাবে। খ-িত ইসলাম প্রকৃত ইসলাম নয়। ইসলামের মধ্যে বিরোধ সৃষ্টিকারীরা ইসলামের মঙ্গল কামনা করে না।

ইসলামের উন্নয়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন উল্লেখ করে শ ম রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশে কোরআন-সুন্নাহ পরিপন্থী কোনো আইন করবে না। মাদরাসা শিক্ষকদের মর্যাদা বৃদ্ধির জন্য পদক্ষেপ নেয়া হচ্ছে। আলেম ওলামাদের সরকারি খরচে হজ পালনের সুযোগ করে দেয়া হচ্ছে। মসজিদকেন্দ্রিক শিক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে। ক্বিরাত সম্মেলনে ইরান, আফগানিস্তান ও ফিলিপাইনের ক্বারিরা কোরআন তিলাওয়াতে অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন