রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিনা চিকিৎসায় হাসপাতালে ধুঁকছেন খালেদা জিয়া : রিজভী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৫:২২ পিএম | আপডেট : ৭:২৮ পিএম, ২৫ ডিসেম্বর, ২০২১

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া হাসপাতালে বিনা চিকিৎসায় ধুঁকছেন বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি দাবি করেছেন, ‘ বেগম খালেদা জিয়া এমন একজন নেত্রী, যিনি জীবনে কখনও হারেননি। গণতন্ত্রের জন্য কখনও আপস করেননি। ব্যক্তিগত সুখ-স্বাচ্ছন্দ্য, ক্ষমতার মোহ এবং মায়া অতিক্রম করে জনগণের পক্ষে দৃঢ়তার সঙ্গে তিনি লড়াই করেছেন। আজ সেই নেত্রীকে বিনা চিকিৎসায় এভারকেয়ার হাসপাতালে ধুঁকতে হচ্ছে।

আজ শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক জাগপার বেশ কয়েকজন নেতাকর্মী বিএনপির অঙ্গসংগঠন কৃষকদলে যোগদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাগপার যুগ্ম সম্পাদক ইনসান আলম আক্কাসের নেতৃত্বে কৃষকদলে যোগ দেন জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক মানিক সরকার, যুব জাগপার সভাপতি আরিফুল ইসলাম, জাগপা নেতা শাহজাহান আলম সিরাজ, শাহিনুর রহমান শাহীন, মো. ইসহাক ও নূর মোহাম্মদ প্রমুখ।

সরকার মাস্টারপ্ল্যান করে খালেদা জিয়ার প্রতি নিষ্ঠুর আচরণ করছে দাবি করে রিজভী আরও বলেন, ‘এক গভীর চক্রান্তের জালে ধুঁকতে ধুঁকতে খালেদা জিয়া যেন পৃথিবী ছেড়ে চলে যান। ষড়যন্ত্র করে দেশনেত্রীকে শেখ হাসিনা বন্দি করে রেখেছে। তার মতো নির্দয় শাসক বাংলাদেশের ইতিহাসে এসেছিল কি না আমাদের জানা নেই।’ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘একইসঙ্গে তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে।’

জাগপা থেকে কৃষকদলে যোগ দেওয়া নেতাকর্মীদের অভিনন্দন জানিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ‘আপনারা যথাসময়ে জাতীয়তাবাদের মূলধারায় সম্পৃক্ত হয়েছেন। আজ দেশবিরোধী শক্তি, ছলে-বলে-কৌশলে রাষ্ট্রক্ষমতা দখল করে বসে আছে। এ দখলদারিত্বের মাধ্যমে গোটা দেশকে এক ভয়ঙ্কর গ্যাস চেম্বারে পরিণত করেছে। বিরোধীদলের নেতাকর্মীসহ পুরো জাতি ভয়ঙ্কর পরিস্থিতিতে। কথা বলতে ভয়, ডানে-বামে-পেছনে তাকাতেও ভয় হয়। মনে হয় চারদিকে অনেক লাল চক্ষু আমাদের অনুসরণ করছে কি না। অবশ্য যুগে যুগে দেশে দেশে যখন যেখানে নাৎসিবাদ, ফ্যাসিবাদ কায়েম হয় সেখানে এমন পরিস্থিতি সৃষ্টি হয়। বাংলাদেশে এখন সেই ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজমান। এমন কঠিন সময়ে আপনাদের যোগদান জাতীয়তাবাদী শক্তিকে আরও বেশি শক্তিশালী করবে।’

কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন— কৃষকদলের সহ সভাপতি অ্যাডভোকেট নাসির হায়দার, ইব্রাহিম খলিল, যুগ্ম সাধারণ সম্পাদক আলীম হোসেন, ইসতিয়াক আহমেদ নাসির, সাখাওয়াত হোসেন নান্নু ও কামরুজ্জামান সেলিম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন