বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নগর পরিবহনে টিকিট কেটে মোহাম্মদপুর থেকে শংকর গেলেন দুই মেয়র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৩:১১ পিএম

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে একটি কোম্পানির মাধ্যমে পরীক্ষামূলকভাবে ৫০টি বাস চালু করেছে বাস রুট রেশনালাইজেশন কমিটি। রোববার (২৬ নভেম্বর) রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা নগর পরিবহনের এ বাস সেবার উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম একটি বাসে চড়ে যাত্রা শুরু করেন। তারা রাজধানীর শংকর বাসস্ট্যান্ডে গিয়ে নেমে যান। এ পথের ভাড়া ১১ টাকা। টিকিট কেটেই বাসে ওঠেন দুই মেয়রসহ কর্মকর্তারা।

এর আগে দুপুর ১২টার দিকে সচিবালয় থেকে ভার্চুয়ালি এই কার্যক্রম উদ্বোধন করেন তিনি। রাজধানীর মোহাম্মদপুরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ও বাস রুট রেশনালাইজেশন কমিটির আহ্বায়ক শেখ ফজলে নূর তাপস। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

কেরানীগঞ্জের ঘাটারচর থেকে নারায়ণগঞ্জের কাঁচপুর পর্যন্ত প্রায় ২১ কিলোমিটারের রুটে বিআরটিসির বাসের পাশাপাশি সবুজ রঙের বাস নিয়ে ঢাকা নগর পরিবহন যাত্রা শুরু করছে। এরই মধ্যে বাসগুলো প্রস্তুত করা হয়েছে। প্রাথমিকভাবে ৫০টি বাস এই রুটে চলবে। পরে ১০০টিতে উন্নীত করার পরিকল্পনা রয়েছে এবং ২০২৩ সালের মধ্যে পুরো ঢাকা শহরেই এই সেবা চালু করার লক্ষ্যমাত্রা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন